ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কমিউনিটি রেডিও কর্মীদের উন্নয়ন প্রশিক্ষণ

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
কমিউনিটি রেডিও কর্মীদের উন্নয়ন প্রশিক্ষণ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কমিউনিটি রেডিও ও অনলাইন রেডিও’র কর্মীদের তিন দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

খুলনা: কমিউনিটি রেডিও ও অনলাইন রেডিও’র কর্মীদের তিন দিনব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

কমনওয়েলথ এডুকেশনাল মিডিয়া সেন্টার ফর এশিয়া (সেমকা) ও জাতীয় দক্ষতা বৃদ্ধি পরিষদের (এনএসডিসি) সহায়তায় ‘কমিউনিটি শিখন অনুষ্ঠানের মাধ্যমে দক্ষতা উন্নয়ন’ শীর্ষক এ কর্মশালার আয়োজন করে রূপান্তর।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে রাজধানী ঢাকার মালিবাগ কারিতাস ডেভেলপমেন্ট ইনস্টিটিউটে কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কর্মশালায় মৌলভীবাজারের রেডিও পল্লীকণ্ঠ, বরগুনার লোকবেতার, সাতক্ষীরার রেডিও নলতা, চট্টগ্রামের রেডিও সাগরগিরি, কক্সবাজারের রেডিও নাফ ও  অনলাইন রেডিও বাংলা ওয়েভের ১২ জন প্রতিনিধি অংশ নেন।

রূপান্তরের নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে কর্মশালায় অতিথি ও সহায়ক ছিলেন- জাতীয় দক্ষতা বৃদ্ধি পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও অতিরিক্ত সচিব এবিএম খোরশেদ আলম, গোহাটি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও যোগাযোগ বিভাগের প্রধান ড. অঙ্কুরণ দত্ত, দক্ষতা বিষয়ক বিশেষজ্ঞ ড. কবির মিয়া, কমনওয়েলথ এডুকেশনাল মিডিয়া সেন্টার ফর এশিয়ার প্রোগ্রাম অফিসার সঙ্গীতা মিশ্র।

কর্মশালার বিভিন্ন পর্বে বক্তব্য দেন কমিউনিটি রেডিও বিশেষজ্ঞ সাইফুদ্দিন সবুজ ও ফ্রান্সিস সুমন গোমেজ।

অতিথিরা কমিউনিটি রেডিও’র মাধ্যমে এলাকার গণমানুষকে সচেতন ও উন্নয়নের গতিকে ত্বরান্বিত করার প্রতি গুরুত্বারোপ করেন। তারা বলেন,  নিজের ও দেশের অর্থনৈতিক উন্নয়নে দক্ষ জনগোষ্ঠীর কোনো বিকল্প নেই। এক্ষেত্রে যুবসমাজকে নির্দিষ্ট ট্রেডে বিশেষায়িত করে দক্ষতা বৃদ্ধি করা গুরুত্বপূর্ণ। আর এর অন্যতম মাধ্যম কমিউনিটি রেডিও। তারা কমিউনিটির কাছে গিয়ে খুব ভালোভাবেই কাজটি করতে পারবে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৬
এমআরএম/জিপি/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।