ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

রাজশাহী ও রংপুর বিভাগীয় হিসাবরক্ষণ সমন্বয় সভা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
রাজশাহী ও রংপুর বিভাগীয় হিসাবরক্ষণ সমন্বয় সভা অনুষ্ঠিত রাজশাহী ও রংপুর বিভাগীয় হিসাবরক্ষণ সমন্বয় সভা- ছবি: আরিফ জাহান

বগুড়ায় বাংলাদেশ হিসাবরক্ষণ অ্যাসোসিয়েশন রাজশাহী ও রংপুর বিভাগীয় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বগুড়া পৌরসভার সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়।

বগুড়া: বগুড়ায় বাংলাদেশ হিসাবরক্ষণ অ্যাসোসিয়েশন রাজশাহী ও রংপুর বিভাগীয় সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
 
শনিবার (২৪ ডিসেম্বর) দুপুরে বগুড়া পৌরসভার সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়।


 
এতে সভাপতিত্ব করেন সংগঠনের রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ও পঞ্চগড় পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আব্দুল খালেক।
 
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হিসাবরক্ষণ অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও মানিকগঞ্জ পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. আজিজুল ইসলাম।
 
বক্তারা বলেন, বাংলাদেশে ৩২৪টি পৌরসভায় প্রায় ২২ হাজার কর্মকর্তা-কর্মচারী কর্মরত রয়েছেন। এর মধ্যে অধিকাংশ পৌরসভায় দুই থেকে ৩৬ মাস পর্যন্ত বেতন-ভাতা, অবসর পরবর্তী যাবতীয় সুবিধা বন্ধ রয়েছে। এতে অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীরা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন।
 
বক্তারা আরো বলেন, দেশের সব পৌরসভায় ২২ হাজার কর্মকর্তা-কর্মচারীর এ দুঃখ-দুর্দশার বিষয়টি বিশেষভাবে বিবেচনা করে সরকারি কোষাগার থেকে বেতন-ভাতা ও পেনশন প্রদানের জন্য জোর দাবি জানানো হয়।
 
এসময় আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ হিসাবরক্ষণ অ্যাসোসিয়েশন রাজশাহী বিভাগীয় কমিটির সভাপতি ও বগুড়া পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক আহসানুর রাশেদ, রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ।
 
এতে উপস্থিত ছিলেন- রাজশাহী ও রংপুর বিভাগের ৮৮টি পৌরসভার ১১০ জন হিসাবরক্ষণ কর্মকর্তা, হিসাবরক্ষক, ক্যাশিয়ার ও হিসাব সহকারীরা।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
এমবিএইচ/এসআরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।