ঢাকা, মঙ্গলবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৯ জুলাই ২০২৪, ০১ মহররম ১৪৪৬

জাতীয়

নীলফামারীর ১০২ গির্জায় উদযাপিত হবে বড় দিন 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
নীলফামারীর ১০২ গির্জায় উদযাপিত হবে বড় দিন 

নীলফামারী জেলায় ১০২ গির্জায় আয়োজন করা হয়েছে শুভ বড় দিনের উৎসব। উৎসবটি উদযাপনে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।

সৈয়দপুর (নীলফামারী): নীলফামারী জেলায় ১০২ গির্জায় আয়োজন করা হয়েছে শুভ বড় দিনের উৎসব। উৎসবটি উদযাপনে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে পুলিশ প্রশাসন।

নীলফামারী জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, ‘শুভ বড়দিন’  উৎসব উদযাপিত হবে জেলার ছয় উপজেলার মোট ১০২টি গির্জায়। এর মধ্যে ডিমলায় ৬টি, ডোমারে ৬টি, জলঢাকায় ১৪টি, কিশোরগঞ্জে ১০টি, সদরে ৬২টি এবং সৈয়দপুর উপজেলায় ৪টি গির্জা রয়েছে।  

রোববার (২৫ ডিসেম্বর) এসব গির্জায় বড়দিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে খ্রিস্ট ধর্মাবলম্বিরা।

জেলা শহরের ডেনিশ বাংলাদেশ লেপ্রসি মিশন চত্বরের নটখানা লুথারান গির্জার অনুসারীরা জানান, দিনটিতে সকালে প্রার্থনা শেষে বড়দিনের কেককাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন প্রতিযোগিতা ও প্রীতিভোজ অনুষ্ঠিত হবে। একইভাবে জেলার বিভিন্ন উপজেলায় খ্রিস্ট ধর্মের অনুসারীরা দিনটি উদযাপনে গ্রহণ করেছে নানা কর্মসূচি।

জেলা প্রশাসনের নেজারত শাখার কর্মকর্তা (এনডিসি) ও ভারপ্রাপ্ত জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সুফল চন্দ্র গোলদার বাংলানিউজকে জানান, উৎসব উদযাপনের লক্ষে  নীলফামারী জেলার ১০২টি গির্জায় ৪২ মেট্রিক টন সরকারি চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

নীলফামারীর অতিরিক্ত পুলিশ সুপার আবু মারুফ হোসেন বলেন,‘ বড়দিনের উৎসবে সব গির্জায় নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। গুরুত্বপূর্ণ গির্জাগুলোতে অতিরিক্ত পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ দায়িত্ব পালন করবে। ’

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৬
পিসি/
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।