ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শীতার্তদের সব সহায়তা দেওয়া হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৮
শীতার্তদের সব সহায়তা দেওয়া হবে অনুষ্ঠানে উপস্থিত অতিথিরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শীতার্তদের সব রকম সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া। 

মঙ্গলবার (০৯ জানুয়ারি) রাজধানীর বিসিআইসি অডিটোরিয়ামে ঢাকাস্থ উত্তরবঙ্গ ব্যাংকার্স কল্যাণ ফোরাম আয়োজিত গুণী ব্যাংকার সম্মাননা ও আলোচনা সভায় তিনি একথা বলেন।  

ফজলে রাব্বী মিয়া বলেন, উত্তরবঙ্গে শীর্তাতদের কষ্ট বাড়ছে।

তাদের পাশে দাঁড়াতে হবে। তাদের সব ধরনের সহায়তা দেওয়া হবে। এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন ব্যাংকাররা।  

ব্যাংক কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা নেতৃত্বে থাকলেও কর্তৃত্ব আপনাদের। আপনারা শুধু উত্তরবঙ্গের জন্য নয়, বাংলাদেশের সব জনপদের অর্থনৈতিক উন্নয়নের জন্য কাজ করেন।  
 
অনুষ্ঠানের বিশেষ অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. মসিউর রহমান রাঙা  বলেন, সারাদেশ এখন শীতে কাপছে। বিশেষ করে রংপুর অঞ্চলে তীব্রতা সবচেয়ে বেশি। তাই উত্তরবঙ্গের শীতার্তদের কম্বল দিয়ে তাদের পাশে থাকতে হবে।

শীতার্তদের সহায়তা করার জন্য ব্যাংকারদের প্রতি আহ্বান জানান সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদও।  

অনুষ্ঠানের শুরুতে উত্তরবঙ্গ ব্যাংকার্স কল্যাণ ফোরামের আহ্বায়ক এবং রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আতাউর রহমান প্রধান বলেন, আজকে যখন উত্তরবঙ্গের মানুষ শীতে কাপছে, শীতবস্ত্র নিয়ে শীতার্তদের সহায়তায় এগিয়ে আসা। এখন আমাদের প্রধান কাজ।  

উত্তরবঙ্গের উন্নয়নের সম্ভাবনাকে কাজে লাগিয়ে এগিয়ে যাওয়ার কথা বলেন তিনি।  

সভায় গুণী ব্যাংকার বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসকে সুর চৌধুরী, ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আবদুল হামিদ মিঞা, রূপালী ব্যাংক লিমিটেডের এমডি ও সিইও মো. আতাউর রহমান প্রধান, আইসিবির এমডি কাজী ছানাউল হক, জনতা ব্যাংকের এমডি মো. আব্দুছ ছালাম আজাদকে সম্মাননা দেওয়া হয়।  

তাদের হাতে ক্রেস্ট ও উত্তরীয় পরিয়ে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া।  

এ সময় বাংলাদেশ ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকের ঢাকাস্থ উত্তরবঙ্গের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. সদরুল হুদা।

বাংলাদেশ সময়: ০২৪৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৮
এসই/এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।