ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

যাত্রাবাড়ীতে র‌্যাব পরিচয়ে ডাকাতি, আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
যাত্রাবাড়ীতে র‌্যাব পরিচয়ে ডাকাতি, আটক ২

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় র‌্যাব পরিচয়ে ডাকাতির অভিযোগে দুইজনকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) তাদের আটকের বিষয়টি জানান পিবিআই ঢাকা মেট্রোর (উত্তর) বিশেষ পুলিশ সুপার (এসএসপি) মো. বশির আহমেদ।

আটক দুইজন হলেন- মেহেদী হাসান (২৫) ও আশিক পারভেজ (২৪)।

এএসপি জানান, খিলক্ষেত নিকুঞ্জ এলাকার বাসিন্দা মাহামুদুল হাসান (২২)। গত ২৮ ডিসেম্বর সকালে খিলক্ষেত থেকে যাত্রাবাড়ী যাওয়ার উদ্দেশ্যে অনাবিল পরিবহনের গাড়িতে ওঠেন তিনি। গাড়িটি বেলা ১১টার দিকে শনির আখড়া ফুটওভার ব্রিজের নিচে গেলে র‌্যাবের জ্যাকেট পরিহিত অজ্ঞাতনামা ৩-৪ জন লোক উঠেন।

তারা নিজেদেরকে র‌্যাব সদস্য পরিচয় দিয়ে পিস্তল ঠেকিয়ে মাহামুদুল হাসানকে গাড়ি থেকে নামায়। অভিযোগ আছে উল্লেখ করে জোরপূর্বক তার কাছে থাকা একটি আইফোন ও নগদ তিন লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

পরে কথিত র‌্যাব সদস্যরা মাহামুদুলের মুখ চেপে ধরে মারতে মারতে একটি এক্স-করোলা গাড়িতে উঠায়। এসময় গাড়িতে চিৎকার করলে উপস্থিত জনতা এগিয়ে আসে। পরে ডাকাত দল তাদের গাড়ি ও র‌্যাবের জ্যাকেট ফেলে রেখে দৌড়ে পালিয়ে যায়।

এরপর ‘৯৯৯’ এ ফোন করে অভিযোগ করা হলে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ছিনতাইকারীদের ফেলে যাওয়া এক্স-করোলা গাড়ি এবং গাড়িতে ফেলে রেখে যাওয়া র‌্যাবের জ্যাকেট, গাড়ির কাগজ এবং আইডিকার্ড উদ্ধার করে।

এ ঘটনায় ভুক্তভোগী মাহামুদুল বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় মামলা একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ছায়া তদন্তের ভিত্তিতে পিবিআই সংঘবদ্ধ ডাকাতদের অবস্থান নিশ্চিত হয় এবং সাইন্সল্যাব এলাকা থেকে দুইজনকে আটক করে।

ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতার এবং লুট হওয়া মালামাল উদ্ধারের চেষ্টা চলছে বলেও জানান এসএসপি বশির আহমেদ।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
পিএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।