ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বৌদ্ধগুরু শুদ্ধানন্দ মহাথেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
বৌদ্ধগুরু শুদ্ধানন্দ মহাথেরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: কমলাপুর ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারের অধ্যক্ষ ও একুশে পদকপ্রাপ্ত বৌদ্ধ ধর্মগুরু সংঘনায়ক ভদন্ত শুদ্ধানন্দ মহাথেরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

মঙ্গলবার (৩ মার্চ) এক শোকবিবৃতিতে প্রধানমন্ত্রী শুদ্ধানন্দ মহাথেরের আত্মার শান্তি কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবার-পরিজন, ভক্ত-শিষ্য-অনুরাগী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে শেখ হাসিনা বলেন, অহিংস মতাদর্শের অগ্রদূত শুদ্ধানন্দ মহাথের ছিলেন সমাজসেবায় আত্মনিবেদিত এক মানবতাবাদী ও শান্তির দূত। ধর্ম-বর্ণ-গোত্র-সম্প্রদায় নির্বিশেষে সৌহার্দ্য ও সম্প্রীতির বন্ধন সৃষ্টি ও বাঙালির ভ্রাতৃত্ববোধকে সুসংহত করতে শুদ্ধানন্দ মহাথেরের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে। তার প্রয়াণ বাংলাদেশ ও বৌদ্ধ ধর্মাবলম্বীদের জন্য এক অপূরণীয় ক্ষতি।

আলাদা শোকবার্তায় বৌদ্ধ এ ধর্মগুরুর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শোকবিবৃতিতে ওবায়দুল কাদের শুদ্ধানন্দ মহাথেরের আত্মার শান্তি কামনা ও তার শোকসন্তপ্ত পরিবার-পরিজনসহ ভক্ত-শিষ্য-অনুরাগীদের প্রতি সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এমইউএম/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।