ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আশাশুনিতে ট্রলারডুবি: ৩৩ ঘণ্টায়ও উদ্ধার হয়নি নিখোঁজ ৩ শ্রমিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
আশাশুনিতে ট্রলারডুবি: ৩৩ ঘণ্টায়ও উদ্ধার হয়নি নিখোঁজ ৩ শ্রমিক

সাতক্ষীরা: সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়াতে ট্রলারডুবির ৩৩ ঘণ্টা অতিবাহিত হলেও এখনো উদ্ধার করা সম্ভব হয়নি নিখোঁজ তিন শ্রমিককে।  

তাদের উদ্ধারে বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকাল থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল দ্বিতীয় দিনের মতো কপোতাক্ষ নদে অভিযান অব্যাহত রেখেছে।

নদীতে প্রচণ্ড স্রোত থাকায় নিখোঁজ শ্রমিকদের উদ্ধার অভিযান চালাতে গিয়ে হিমসিম খাচ্ছে তারা।

এদিকে, নিখোঁজ শ্রমিকদের স্বজনদের আর্তনাদে ভারী হয়ে উঠছে কপোতাক্ষ পাড়ের আকাশ বাতাস। পরিবারের প্রিয় সদস্যকে ফিরে পেতে নদীর পাড়ে বসেই কান্নায় ভেঙে পড়ছেন তারা।

অপরদিকে, উদ্ধার তৎপরতা তদারকি করতে বুধবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল। এসময় তিনি ক্ষতিগ্রস্ত তিনটি পরিবারকে মাথাপিছু ১০ হাজার টাকা, ৫০ কেজি চাল ও একটি করে কম্বল দেন।

প্রসঙ্গত, মঙ্গলবার ভোর ৬টার দিকে বাঁধ নির্মাণের কাজে যাওয়ার সময় কুড়িকাউনিয়ায় ঘূর্ণিঝড় আম্পানে কপোতাক্ষ নদের বেড়িবাঁধ ভেঙে সৃষ্ট খালে ট্রলারডুবির ঘটনা ঘটে। ট্রলারটিতে থাকা ১২ জন শ্রমিকের মধ্যে নয়জনকে উদ্ধার করা সম্ভব হলেও এখনো তিনজন নিখোঁজ রয়েছেন।  

নিখোঁজ শ্রমিকরা হলেন- আশাশুনি উপজেলার শ্রীউলার বাবুর আলী, শফিকুল ও আজিজ।

সাতক্ষীরা ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক তারেক হাসান ভুঁইয়া জানান, নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে দ্বিতীয় দিনের মতো অভিযান চলছে। কিন্তু নদীতে প্রবল স্রোত থাকায় উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।