ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রীর অভিযোগে প্রতারক স্বামী গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
স্ত্রীর অভিযোগে প্রতারক স্বামী গ্রেফতার ...

ঢাকা: মো. নাজমুল হাসান, বিভিন্ন নারীর সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভার্চ্যুয়ালি সম্পর্ক গড়ে তুলেন। সম্পর্কের একপর্যায়ে অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে রাখতেন।

এরপর তা ফেসবুকে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে টাকা-পয়সা ও স্বর্ণালংকার হাতিয়ে নিতেন। শুধু তাই নয় এমনভাবে প্রতারণা করে তিনটি বিয়ে করেছেন তিনি।

সম্প্রতি বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে প্রতারক নাজমুলের বিরুদ্ধে অভিযোগ করেন তার স্ত্রী। রাজধানীর শ্যামপুর থানা পুলিশকে দায়িত্ব দেওয়া হলে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত আসামি প্রতারক মো. নাজমুল হাসানকে গ্রেফতার করে পুলিশ।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে পুলিশ সদর সফতরের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সহকারী উপ-মহাপরিদর্শক (এআইজি) মো. সো‌হেল রানা বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বাংলাদেশ পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে এক নারী তার স্বামীর বিরুদ্ধে বিভিন্ন নারীর সঙ্গে ভার্চ্যুয়ালি সম্পর্ক গড়ে তুলে প্রতারণামূলকভা‌বে বিবাহ ক‌রা ও তাদের সঙ্গে অন্তরঙ্গ মুহূর্তের ছবি তুলে তা ফেসবু‌কে ছ‌ড়ি‌য়ে দেওয়ার হুম‌কি দি‌য়ে টাকা-পয়সা ও স্বর্ণালঙ্কার হাতিয়ে নেওয়ার বিষ‌য়ে অভিযোগ করেন। ওই নারীর অভিযোগ ছিল, তার স্বামী এভাবে অনেক মেয়ের সঙ্গে প্রতারণা করেছে। কিন্তু লোকলজ্জায় কেউ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে পারেননি।

তিনি জানান, বিষয়টি আমলে নিয়ে পুলিশ সদর দফতর থেকে অভিযোগটি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) শ্যামপুর মডেল থানার ওসিকে নির্দেশ দেওয়া হয়।

শ্যামপুর থানা পু‌লিশ তাৎক্ষ‌ণিকভা‌বে ওই নারীর সঙ্গে যোগা‌যোগ ক‌রেন এবং ভুক্তভোগী নারী থানায় একটি লি‌খিত অভিযোগ দেন।

এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্ত নাজমুল হাসানকে গ্রেফতারে জন্য বিভিন্ন স্থানে অভিযান চালানো হয়। পরে মঙ্গলবার (১৬ ফেব্রুয়া‌রি) ভোর রা‌তে সিরাজগঞ্জ জেলার সদর থানার পৌর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আসামি নাজমুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২১
এসজেএ/এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।