ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

খুলনায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
খুলনায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত খুলনায় জাতীয় পরিসংখ্যান দিবস পালিত। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় প্রথমবারের মতো জাতীয় পরিসংখ্যান দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটির এবারের প্রতিপাদ্য ‘নির্ভরযোগ্য পরিসংখ্যান, টেকসই উন্নয়নের উপাদান’।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে দিসবটির উদ্বোধন ও সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক প্রধান অতিথি হিসেবে জাতীয় পরিসংখ্যান দিবস উদ্বোধনকালে বলেন, সঠিক ও নির্ভুল পরিসংখ্যান একটি দেশের উন্নয়নের প্রথম শর্ত। যে দেশের পরিসংখ্যান যত উন্নত, সে দেশ তত বেশি উন্নত। সিটি মেয়র তথ্য সংগ্রহ এবং এর গুণগতমান নিশ্চিতে পরিসংখ্যান ব্যুরোর সংশ্লিষ্ট সকলকে দক্ষতার সঙ্গে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী। স্বাগত বক্তব্য রাখেন খুলনা বিভাগীয় পরিসংখ্যান কার্যালয়ের যুগ্ম পরিচালক মো. গোলাম মোস্তফা।

পরে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেকের নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণ থেকে বের হয়ে শহর প্রদক্ষিণ করে শহীদ হাদিস পার্কে গিয়ে শেষ হয়। র‌্যালিতে সরকারি কর্মকর্তা-কর্মচারী, বাংলাদেশ স্কাউটস ও রোভার স্কাউটস-এর সদস্যসহ পরিসংখ্যান ব্যুরোর বিভাগীয়, জেলা ও মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।