ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে শাহবাগে বিক্ষোভ সমাবেশ। ছবি: বাংলানিউজ

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। এসময় শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) মশাল মিছিল থেকে আটক সাত জন ছাত্রনেতার মুক্তি দাবি করেন।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শাহবাগে লেখক ও কলামিস্ট মোস্তাক আহমেদের হত্যার প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে এ বিক্ষোভ সমাবেশ পালন করেন।

প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় থেকে মানববন্ধন ও সমাবেশ শেষে শাহবাগ মোড়ে রাস্তা অবরোধ করে এ বিক্ষোভ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন মানুষের মৌলিক অধিকার হরণ করেছে। মানুষের মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। সংবিধানকে অবমাননা করেছে। তাই অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে। ডিজিটাল নিরাপত্তা আইন লেখক ও কলামিস্ট মোস্তাক আহমেদকে হত্যা করেছে। আজকে সরকার যদি এই হত্যাকাণ্ডের বিচার না করে তাহলে জনগণের আদালতে আমরা এ বিচার দাবি করছি। একদিন অবশ্যই বাংলাদেশের জনগণ এর বিচার করবে।

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল কাদেরী জয় বলেন, লেখক ও কলামিস্ট মোস্তাক আহমেদের মৃত্যু স্বাভাবিক মৃত্যু নয়। এ মৃত্যু একটি পরিকল্পিত মৃত্যু। ঠাণ্ডা মাথায় খুন করা হয়েছে। এ খুনের দায় এদেশের সরকার, বিচার ব্যবস্থাকে নিতে হবে। এর সঠিক তদন্ত করতে হবে।

লেখক কলামিস্ট মোস্তাক আহমেদের হত্যার বিচার, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল এবং বর্তমান সময়ে যারা ডিজিটাল নিরাপত্তা আইনে বন্দি আছে তাদেরকে ছেড়ে দেওয়ার দাবি জানান তিনি।

তিনি আরও বলেন, গতকাল রাতে মশাল মিছিল থেকে জয়, নাফিসা, আরাফাতসহ সাত জন গ্রেফতার ছাত্রনেতাদের ছেড়ে দেওয়ার আহ্বান জানানো হয়েছে। এ সময় তিনি প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর পক্ষ থেকে ১ মার্চ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও কর্মসূচি ঘোষণা দিয়েছেন।

এসময় প্রগতিশীল ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
পিএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।