ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গৃহকর্মী নির্যাতনের ঘটনায় ডা. রবিনসহ তিনজনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
গৃহকর্মী নির্যাতনের ঘটনায় ডা. রবিনসহ তিনজনের বিরুদ্ধে মামলা

ব‌রিশাল: ঢাকায় ১১ বছর বয়সী শিশু গৃহকর্মী নিপা বাড়ৈকে নির্যাতনের ঘটনায় সেই চিকিৎসক, তার স্ত্রী ও তাদের সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে শিশু নিপার কাকা তপন বাড়ৈ বাদী হয়ে উজিরপুর মডেল থানায় মামলাটি দায়ের করেন।

উজিরপুর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান বাংলানিউজকে জানান, মামলায় অর্থোপেডিক ও ট্রমা বিশেষজ্ঞ ডা. সিএইচ রবিন ও তার স্ত্রী রাখি দাস ও চিকিৎসকের চেম্বারের সহযোগী বাসু হালদারকে আসামি করা হয়েছে।

এদিকে ডা. সিএইচ রবিনের বিভিন্ন লোক মারফত নির্যাতিত শিশু নিপার পরিবারকে হুমকি দেওয়ায় আহত নিপাকে হাসপাতাল থেকে নিয়ে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ভোরে পালিয়ে যান তার স্বজনরা। এর ২২ ঘণ্টা পর ভোরে অভিযান চালিয়ে শিশু নিপাকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, নির্যাতিত নিপার কাকা তপন বাড়ৈর মামা শ্বশুর বিমলের বাড়ি আগৈলঝাড়া থেকে নিপাকে উদ্ধার করা হয়।

ওসি জিয়াউল আহসান বলেন, নিপার চাচী মুক্তি বাড়ৈ আমাদের জানিয়েছেন বিভিন্ন জনের হুমকিরি ভয়ে তারা হাসপাতাল ছেড়ে পালিয়েছিলেন। এ ঘটনার পরে নিপা নিখোঁজ হওয়ার ঘটনায় উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক শামসুদ্দোহা থানায় সাধারণ ডায়েরি করেন।

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা কয়েকজন রোগীর স্বজনরা জানিয়েছেন, নির্যাতিত শিশু নিপার চাচী মুক্তি বাড়ৈর মোবাইল ফোনে বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দিনগত রাতে অজ্ঞাত ব্যক্তিদের হুমকিতে খুব ভোরে তারা স্বাস্থ্য কমপ্লেক্স ছেড়ে পালাতে বাধ্য হয়েছেন। মূলত আতঙ্কিত হয়েই তারা হাসপাতাল থেকে পালাতে বাধ্য হয়েছেন।

আরও পড়ুন>>
** হাসপাতাল থেকে নিখোঁজ শিশু গৃহকর্মী ২২ ঘণ্টা পর উদ্ধার
** নির্যাতনের শিকার শিশু গৃহকর্মী হাসপাতাল থেকে নিখোঁজ, থানায় জিডি
** চিকিৎসকের স্ত্রীর নির্যাতনে গুরুতর আহত শিশু গৃহকর্মী

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২১
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।