ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

জাতির অস্তিত্বের সঙ্গে জড়িয়ে বঙ্গবন্ধু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, মার্চ ৭, ২০২১
জাতির অস্তিত্বের সঙ্গে জড়িয়ে বঙ্গবন্ধু

ঢাকা: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, বাঙালি জাতির অস্তিত্বের সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই বহুগুণে গুণান্বিত বঙ্গবন্ধুকে নিয়ে চর্চা করতে হবে।

রোববার (৭ মার্চ) বিকেলে রাজারবাগ পুলিশ অডিটোরিয়ামে আয়োজিক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে দেশব্যাপী আনন্দ উদযাপনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আইজিপি বলেন, বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিতে যে প্রত্যয় রয়েছে তা বাস্তবায়নে কাজ করতে হবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সামাজিক-রাষ্ট্রীয় ঐক্য নিয়ে কাজ করতে হবে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রায় শ্রম ও ঘাম রয়েছে, এ অগ্রযাত্রার পথ সহজ ছিল না।

একসময় ক্ষুধা-দারিদ্র্যকে নিয়তি হিসেবে মেনে নিয়েছিল জনগণ। এসব বিভীষিকাময় ইতিহাস মনে পড়লে এখনও শিহরিত হই। আর এখন ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছেছে, রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে। এ উদযাপন অনুষ্ঠানটি দারিদ্র্যের শেকল ভাঙার উৎসব। আধুনিক বাংলাদেশে রূপান্তরে ১৮ কোটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে বলেন, বাংলাদেশের যে অপ্রতিরোধ্য অগ্রগতিতে এগিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা বজায় রাখতে জঙ্গি নিয়ন্ত্রণসহ অপরাধ নিয়ন্ত্রণে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কাজ করে যাবে।

অনুষ্ঠানের শুরুতেই একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ঐতিহাসিক ৭ মার্চ ও বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে চূড়ান্ত সুপারিশপ্রাপ্ত হওয়ায় দেশজুড়ে সব থানায় একযোগে উদযাপান করছে পুলিশ। রোববার বিকেল তিনটা থেকে দেশের ৬৬১ টি থানায় নানা কর্মসূচির মধ্য দিয়ে দিনটি উদযাপন করা হচ্ছে। নানা আয়োজনের মধ্যে অনুষ্ঠানে আলোচনা সভা, প্রীতিভোজের আয়োজন এবং সবার মধ্যে মিষ্টিবিতরণের কথা জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২১
পিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa