ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচলের ঘোষণা দেবেন হাসিনা-মোদী

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
ঢাকা-জলপাইগুড়ি ট্রেন চলাচলের ঘোষণা দেবেন হাসিনা-মোদী

ঢাকা: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যৌথভাবে ঢাকা ক্যান্টনমেন্ট-চিলাহাটি- ভারতের নিউ জলপাইগুড়ি রুটে ট্রেন চলাচলের যৌথ ঘোষণা দেবেন শনিবার (২৭ মার্চ)।

সোমবার (২২ মার্চ) দুপুর ২টার দিকে রেলভবনে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন একথা জানান।

 

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেন, আগামী ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বাংলাদেশে আসবেন। এই কর্মসূচির দ্বিতীয় দিনে আমরা আশা করছি আগামী ২৭ মার্চ দুই দেশের প্রধানমন্ত্রী যৌথভাবে দুই দেশের মধ্যে মিতালি এক্সপ্রেস ট্রেন চলাচলের ঘোষণা দেবেন। তবে এই পথে ট্রেন চলাচল করবে যখন সবকিছু স্বাভাবিক হয়ে আসবে তখন।  

রেলমন্ত্রী আরো বলেন, আপাতত ভারতীয় রেক দিয়ে সপ্তাহে দু’দিন মিতালি এক্সপ্রেস চলাচল করবে। ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে সোমবার এবং বৃহস্পতিবার জলপাইগুড়ি অভিমুখে ট্রেন যাবে। এছাড়াও নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে ঢাকা অভিমুখে রোববার এবং বুধবার চলাচল করবে। ঢাকা ক্যান্টনমেন্ট থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত দূরত্ব মোট ৫৯৫ কিলোমিটার।  

মিতালি এক্সপ্রেস ট্রেনের ভাড়া হবে এসি বার্থ চার হাজার ৯০৫ টাকা, এসি সিট ৩ হাজার ৮০৫ টাকা, এসি চেয়ার ২ হাজার ৭০৫ টাকা।  

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।