ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রতিটি ওয়ার্ডে ব্যায়ামাগারের ব্যবস্থা থাকবে: তাপস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
প্রতিটি ওয়ার্ডে ব্যায়ামাগারের ব্যবস্থা থাকবে: তাপস কথা বলছেন মেয়র তাপস। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রতিটি ওয়ার্ডে ব্যায়ামাগারে ব্যবস্থা করা হবে বলে প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (২২ মার্চ) দুপুর ১টায় জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ার অডিটোরিয়ামে ‘বঙ্গবন্ধু মিস্টার ঢাকা উন্মুক্ত বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ’র সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রতিশ্রুতি দেন।

তাপস বলেন, যারা বডিবিল্ডিং ফেডারেশনের সঙ্গে জড়িত আমি তাদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। ছোট একটি ফেডারেশন হওয়া সত্ত্বেও তরুণদের জন্য যে কতটা অবদান রাখা যায় সেটা আজকে এখানে না এলে আমি উপলব্ধি করতে পারতাম না। আমরা শুধু বড় বড় খেলা নিয়ে চিন্তা-ভাবনা করি, সেগুলোর প্রয়োজন আছে, পাশাপাশি এগুলোরও প্রয়োজন আছে। ব্যক্তির অধ্যাবসায়ের এবং পরিশ্রমের বড় একটি নজির পাওয়া যায় বডিবিল্ডিংয়ে।

মেয়র বলেন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ছোট পরিসরে হলেও এর সঙ্গে জড়িত থাকতে পেরে আমরা আনন্দিত। ভবিষ্যতে আমরা আরও বেশি সম্পৃক্ত থাকতে চাই। আমরা এরই মধ্যে আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা শুরু করেছি এবং সেটা সফলভাবে সম্পন্ন হয়েছে। এবার ফুটবল এবং ক্রিকেট দিয়ে শুরু করেছি, তবে ভবিষতে আরও তিনটি খেলা সম্পৃক্ত করতে চাই। এখানে এসে আমার মনে হলো, বডি বিল্ডিংকে সম্পৃক্ত করা যায়।

ডিএসসিসি মেয়র বলেন, প্রতিটি ওয়ার্ডে আমরা সামাজিক অনুষ্ঠান কেন্দ্র নির্মাণ করছি, যেখানে ব্যায়ামাগারের জন্য আলাদা একটি তলা থাকবে। যেখানে ব্যায়াম করার সব ধরনের ব্যবস্থা থাকবে। ইতোমধ্যে আমাদের ৩০টি ওয়ার্ডে ব্যায়ামাগার রয়েছে। সেগুলো আমরা আধুনিক যন্ত্রপাতি দিয়ে চালু করতে চাচ্ছি। আমরা তরুণ সমাজকে আহ্বান করছি আপনারা আপনাদের ওয়ার্ডের ব্যায়ামাগারে যাবেন এবং সেগুলো ব্যবহার করবেন। পরিবেশও ইনশাল্লাহ ভালো থাকবে, আপনারা অংশ নিলে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
আরকেআর/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।