ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনায় সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
খুলনায় সাংবাদিকদের সঙ্গে নবাগত পুলিশ সুপারের মতবিনিময়

খুলনা: সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করেছেন খুলনা জেলা পুলিশের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ (এসপি) মাহবুব হাসান।

সোমবার (২২ মার্চ) দুপুরে খুলনা জেলা পুলিশের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় এসপি মাহবুব হাসান বলেন, সাংবাদিক ও পুলিশ একে অন্যের পরিপূরক। করোনা সংকট মোকাবিলায় পুলিশ অনন্য ভূমিকা রেখেছে। এক্ষেত্রে সাংবাদিকরাও ছিলেন সম্মুখ সারিতে। আমরা জনতার পুলিশ হতে চাই। পুলিশ ও সাধারণ মানুষের মধ্যে কোনো দালাল মাধ্যম থাকবে না। সাধারণ মানুষ সরাসরি পুলিশের সেবা পাবেন। জেলার নয় থানা পুলিশকে দুর্নীতি ও মাদকমুক্ত করতে চাই। মাদক ও পুলিশ দুইটা এক সঙ্গে চলতে পারে না। মাদকের সঙ্গে পুলিশের সম্পৃক্ততা থাকলে কোনো ছাড় দেওয়া হবে না। আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করার জন্য পুলিশ সর্বাত্বক সচেষ্ট থাকবে।

এক্ষেত্রে সবার সহযোগিতা চেয়েছেন পুলিশ সুপার মাহবুব হাসান।  

মতবিনিময় সভায় তিনি পুলিশের মহাপরিদর্শকের (আইজিপি) পাঁচ দফা নির্দেশনা সঠিকভাবে পালনের আশ্বাস দেন সাংবাদিকদের।

সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) জি এম আবুল কালাম আজাদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মামুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) এহতেশামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার বি-সার্কেল মো. খায়রুল আলম, সহকারী পুলিশ সুপার, ডি-সার্কেল মো. হুমায়ন কবীর।

সভা সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা প্রেসক্লাবের সভপতি এস এম জাহিদ হোসেন, খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মাহবুব আলম সোহাগ, খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্লা, খুলনা প্রেসক্লাবের সাবেক সভপতি এস এম নজরুল ইসলাম, শেখ আবু হাসান প্রমুখ।

প্রসঙ্গত, খুলনা জেলা পুলিশের নবনিযুক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান বৃহস্পতিবার (১৮ মার্চ) খুলনায় যোগ দান করেন। তিনি ২৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। তিনি বর্ণাঢ্য কর্মময় জীবনে সহকারী পুলিশ সুপার র‌্যাব-১২, সিরাজগঞ্জ, কোতোয়ালি মডেল থানা, সিলেট মহানগর পুলিশ (এসএমপি) ও ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১, আশুলিয়া এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নীলফামারি জেলায় দায়িত্ব পালন করেন। তিনি ২০০৯ সাল থেকে ২০১১ সাল পর্যন্ত আইভোরিকোষ্টে জাতিসংঘ  শান্তিরক্ষা বাহিনীতে বিএএনএফপিইউ-২, রোটেশন-৩ (ইউএনওসিআই) পার্সোনাল অফিসার এবং ২০১৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত দক্ষিণ সুদানে জানিসংঘ শান্তি মিশনে (ইউএনএমআইএসএস) মিশন হেডকোয়ার্টার্সে  (এমএইচকিউ) অ্যাডমিন অফিসার পদে দায়িত্ব পালন করেছেন। পরবর্তীতে তিনি ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে ডিসি (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্স) হিসেবে দায়িত্ব পালন করেন। ২০১৯ সালের ২২ জুলাই থেকে ২০২১ সালের ১৮ মার্চ পর্যন্ত মাদারীপুর জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন এসপি মাহবুব হাসান।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, মার্চ ২২, ২০২১
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।