ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা দিবসে ইউজিসি-পিএসসির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
স্বাধীনতা দিবসে ইউজিসি-পিএসসির কর্মসূচি

ঢাকা: স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এবং সরকারি কর্ম কমিশন (পিএসসি)। শুক্রবার (২৬ মার্চ) উভয় প্রতিষ্ঠানের পক্ষ থেকে কর্মসূচি উদযাপন করা হয়।

ইউজিসির কমিশনের সদস্য, কর্মকর্তা ও কর্মচারীরা ইউজিসি ভবনে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এসময় জাতীর বীর সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করা হয়। পুষ্পার্ঘ্য অর্পণের সময় ইউজিসি সদস্য ড. মো. সাজ্জাদ হোসেন, ড. মুহাম্মদ আলমগীর, ড. মো. আবু তাহেরসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।  

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে সরকারি কর্ম কমিশনে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সচিবালয়ের ‘৭১ মিলনায়তন’-এ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক নেতৃত্ব এবং সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন’ বিষয়ক আলোচনা সভাটি জুম প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।  

আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমিশনের চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন। তিনি বলেন, বাঙালি জাতির হাজার বছরের লালিত স্বপ্নের সফল বাস্তবায়ন আমাদের এই স্বাধীনতা পেয়েছি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে। তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ার দায়িত্ব আমাদের সবার।  

অনুষ্ঠানের শুরুতে কমিশন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও মৃত্যুঞ্জয়ী স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করা হয়। এ সময়ে কমিশনের চেয়ারম্যান ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়:০৩৩৮ ঘণ্টা, মার্চ ২৭, ২০২১
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।