ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেদওয়ানার জানাজা সম্পন্ন, পরিবারের দাবি হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
রেদওয়ানার জানাজা সম্পন্ন, পরিবারের দাবি হত্যা

টাঙ্গাইল: টাঙ্গাইল জেলা কালচারাল কর্মকর্তা রেদওয়ানা ইসলামের জানাজা সম্পন্ন হয়েছে।  

রোববার (২৮ মার্চ) দুপুরে জেলা শিল্পকলা একাডেমি মাঠে তার জানাজা সম্পন্ন হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এলেন মল্লিন, টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদসহ জেলার সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

শনিবার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৩টার দিকে মির্জাপুর কুমুদিনি হাসপাতালের একটি ভিআইপি কক্ষ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। তার পরিবারের দাবি তাকে শ্বাসরোধ করে হত্যা করে তার স্বামী পালিয়েছে।

মির্জাপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার দীপংকর ঘোষ বাংলানিউজকে জানান, রেদওয়ানা প্রসব ব্যাথা নিয়ে গত ২২ মার্চ মির্জাপুর কুমুদিনী হাসপাতালে ভর্তি হন। ওই দিনই তিনি একটি কন্যা সন্তান জন্ম দেন। এরপর থেকে কন্যা সন্তানটি আইসিওতে (নিবিড় পরিচর্যা ইউনিট) রাখা হয়। গত চারদিন আগে রেদওয়ানাকে চিকিৎসকরা ছুটি দিয়ে দেন। কিন্তু জন্ম নেওয়া মেয়ে হাসপাতালে থাকার কারণে রেদওয়ানা হাসপাতালেই একটি কক্ষ নিয়ে থেকে যান। শনিবার সকালে তার স্বামী মিজান আসেন হাসপাতালে রেদওয়ানার সঙ্গে দেখা করতে। বিকেলে হাসপাতালের নার্স অনুরাধা রেদওয়ানার কক্ষ বাইরে থেকে তালা দেখতে পেয়ে কর্তৃপক্ষকে জানান। পরে হাসপাতাল কর্তৃপক্ষ কক্ষের ডুপ্লিকেট চাবি দিয়ে তালা খুলে ভেতরে রেদওয়ানার মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্ত শেষে মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করে।

খনন্দার রেদওয়ানা ইসলামের বোন রেদওয়ানা কলি বাংলানিউজকে জানান, রেদওয়ানার স্বামী তাকে শ্বাসরোধ করে হত্যা করেছে। তার স্বামীকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি বাংলানিউজকে জানান, ঘটনাটি দ্রুত তদন্ত সাপেক্ষে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এছাড়াও এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad