ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশের ব্যবস্থাপনায় বিভিন্ন জেলার ধানকাটা শ্রমিক নওগাঁয়

ডিস্ট্রিক্ট করেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
পুলিশের ব্যবস্থাপনায় বিভিন্ন জেলার ধানকাটা শ্রমিক নওগাঁয় পুলিশের ব্যবস্থাপনায় বিভিন্ন জেলার ধানকাটা শ্রমিক নওগাঁয়। ছবি; বাংলানিউজ

নওগাঁ: নওগাঁয় পুলিশের ব্যবস্থাপনায় দেশের বিভিন্ন জেলা থেকে ধান কাটতে শ্রমিক আসতে শুরু করেছে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) নওগাঁর শহরের সান্তাহার বাইপাস মোড়ে গাইবান্ধা থেকে আসা শ্রমিকদের রিসিভ করেন নওগাঁর পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া।

পুলিশ সুপার জানান, প্রথম অবস্থায় গাইবান্ধা জেলা পুলিশের ব্যবস্থাপনায় নওগাঁয় দুই শতাধিক কৃষি শ্রমিক আনা হয়েছে। এসময় পুলিশি ব্যবস্থাপনায় শ্রমিকদের শরীরের তাপমাত্রা পরিমাপ করা হয়। পরে তাঁদের মধ্যে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার এবং শুকনো খাবার বিতরণ করা হয়। এরপর পুলিশের ব্যবস্থাপনায় এসব শ্রমিকদের বিভিন্ন গন্তব্যে পাঠানো হয়।

পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া বলেন, দেশের অন্যতম বোরো উৎপাদনকারী জেলা নওগাঁ। প্রতি বছর আমন ও বোরো মৌসুমে জেলার অভ্যান্তরীণ কৃষি শ্রমিক ছাড়া বাইরের জেলার আরও ৭০-৮০ হাজার শ্রমিক প্রয়োজন হয় এ জেলায়। যে সব জেলায় ধান উৎপাদন কম হয়, ওই সব জেলার কৃষি শ্রমিকরা এ জেলায় ধান কাটতে আসেন।

তিনি আরও জানান, আগামী এক সপ্তাহের মধ্যে গাইবান্ধা, কুড়িগ্রাম, লালমনিহাট, সিরাজগঞ্জ, পাবনাসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে প্রায় দেড় লাখ শ্রমিক এ জেলায় আসার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।