ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শৈলকুপায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
শৈলকুপায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৮ শৈলকুপায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

ঝিনাইদহ: জমি নিয়ে বিরোধের জের ধরে ঝিনাইদহের শৈলকুপা উপজেলার বড়ুরিয়া গ্রামে দু’পক্ষের সংঘর্ষে অন্তত আটজন আহত হয়েছেন।
 
বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

 

স্থানীয়রা জানায়, বড়ুরিয়া গ্রামে গড়াই নদীর ভাঙনের কবলে পড়ে একটি মসজিদ ভেঙে যায়। পরে গ্রামবাসী অন্যত্র মসজিদ নিমার্ণের সিদ্ধান্ত নেন। সিদ্ধান্ত অনুযায়ী বড়ুরিয়া গ্রামের খন্দকার রায়হান কবীর পলাশ ও রেহেনা খাতুনের দানকৃত জমিতে মসজিদ নির্মাণ কাজ শুরু হয়। এদিকে দানকৃত এই জমির মালিকানা দাবি করেন স্থানীয় তমাল হোসেন নামের এক ব্যক্তি। পরে জমিটির সীমানা নির্ধারণ নিয়ে বেশ কয়েকদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে বৃহস্পতিবার সকালে তমাল ও মকলেছ বিশ্বা্সের নেতৃত্বে দুলাল বিশ্বাস, মনোয়ার বিশ্বাস, কায়েম শেখ, রইচ মোল্লাসহ ১৫-২০ জনকে সঙ্গে নিয়ে মসজিদের নির্মাণাধীণ দু’টি আরসিসি পিলার ভেঙে ফেলেন। এ সময় স্থানীয়রা ভাঙচুরে বাধা দিতে গেলে সেখানে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে আলাউদ্দিন, নজরুল ইসলাম, শরিফুল ইসলাম, আল্লেক আলী, সোহান হোসেন, জামাল উদ্দীন ও গোলাম মোস্তফাসহ অন্তত আটজন আহত হন। আহতদের উদ্ধার করে শৈলকুপা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বাংলানিউজকে জানান, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। সংঘর্ষ এড়াতে সেখানে পুলিশ মোতায়েন রাখা আছে।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad