ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
বরিশালে ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দীন

বরিশাল: বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দীনের বিরুদ্ধে ২৫ বছরের এক তরুণীর ধর্ষণ ও গর্ভপাত করানোর লিখিত অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করেছে পুলিশ।  

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার।

তিনি জানান, তদন্তের পাশাপাশি অভিযুক্তকে গ্রেফতারের চেষ্টা চলছে।

এর আগে গত সোমবার (১৯ এপ্রিল) দিনগত রাতে ওই তরুণী জসিম উদ্দীনের বিরুদ্ধে ধর্ষণ ও গর্ভপাত করানোর অভিযোগ এনে এয়ারপোর্ট থানায় লিখিত অভিযোগ করেন। পরে বুধবার (২১ এপ্রিল) রাতে ওই অভিযোগটি মামলা হিসেবে গ্রহণ করেন বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানা পুলিশ। যার নম্বর-১৩।

মামলার অভিযোগে ভুক্তভোগী ওই তরুণী উল্লেখ করেছেন, দীর্ঘ ৯ বছর ধরে বরিশাল নগরের সাগরদী এলাকার বাসিন্দা শুক্কুর আলীর ছেলে এবং বরিশাল মহানগর ছাত্রলীগের সভাপতি জসিম উদ্দীনের সঙ্গে তার প্রেমের সম্পর্ক ছিল। যার সূত্র ধরে বিয়ের প্রলোভন দেখিয়ে ২০১৯ সালের ২ ফেব্রুয়ারি প্রথমবার তরুণীকে ধর্ষণ করা হয়। পরবর্তীতে তিনি গর্ভবতী হয়ে পরলে মামলার একমাত্র আসামি ওষুধ সেবন করিয়ে তা নষ্ট করেন এবং বরিশাল সদর হাসপাতালে নিয়ে চিকিৎসক রেহানা ফেরদৌসের কাছে গর্ভপাত নিশ্চিত হন।

পরবর্তীতে বরিশাল নগরের চাংপাই হোটেল, রাজধানী ঢাকায় নিয়ে এবং ভুক্তভোগীর বাসায় গিয়েও বিয়ের কথা বলে তাকে একাধিকবার ধর্ষণ করেন। সর্বশেষ চলতি বছরের ৫ মার্চ দুই দিনের মধ্যে বিয়ে করার কথা বলে বাদীকে তার নিজ বাসায় ধর্ষণ করেন জসীম। এরপর বিয়ের জন্য চাপ দিলে জসীম নিজেকে বিবাহিত বলে দাবি করেন এবং বাদীকে বিয়ে করা সম্ভব নয় বলে জানান।

এদিকে রোববার (১৮ এপ্রিল) বরগুনা জেলার অপর এক তরুণীকে বিয়ে করেন জসীম উদ্দিন। আর বিয়ের একদিন পরেই তার বিরুদ্ধে ধর্ষণের এ অভিযোগ করেন ভুক্তভোগী।

ভুক্তভোগীর তরুণীর দাবি জসীমের পরিবার তাকে ও তার পরিবারকে নানাভাবে অসম্মান করে আসছেন। তবে জসীমের অনুসারীরা বলছেন, বিষয়টি নিয়ে আগে থেকেই সমাধানের চেষ্টা চালিয়েছেন জসিম। তবে রাজনৈতিক প্রেক্ষাপটের কারণে বিষয়টি চাপা দিয়ে রাখা সম্ভব হয়নি। জসীমের বিয়ের আগে তার বাড়িতেও যাওয়া-আসা ছিল ভুক্তভোগী ওই তরুণীর।  

বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিম উদ্দীন বলেন, আগে থেকেই একটি মহল তার বিরুদ্ধে চক্রান্ত করে আসছে। আর এটাও রাজনৈতিক চক্রান্ত।

এদিকে জসিমের বিরুদ্ধে সাংগঠনিক ব‌্যবস্থা নিতে কেন্দ্রীয় ছাত্রলীগ কমিটির কাছে সুপারিশ করেছে বরিশাল মহানগর আওয়ামী লীগ।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।