ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, একজনের মরদেহ উদ্ধার, আহত ১৪

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, একজনের মরদেহ উদ্ধার, আহত ১৪ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নেভায় ফায়ার সার্ভিস কর্মীরা, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: পুরান ঢাকার আরমানিটোলা খেলার মাঠ সংলগ্ন একটি ছয়তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনায় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই ভবন থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে ১৪ জনকে।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির বাংলানিউজকে জানান, আগুনের ঘটনায় ভবনের একজন দগ্ধ হয়ে মারা গেছেন। আরও ১৪ জন আহত হয়েছেন।

বংশাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন ফকির বাংলানিউজকে জানান, আগুনের ঘটনায় ভবনের একজন দগ্ধ হয়ে মারা গেছেন। আরও ১৪ জন আহত হয়েছেন। ভোরে ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি)  ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিনগত রাত সোয়া ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের সংবাদ পায় ফায়ার সার্ভিস সদর দপ্তর। পরে ফায়ার সার্ভিসের ১৯টি টিম কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়।

সদর দপ্তরের ডিউটি অফিসার মাহফুজ রিভেল বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, পুরান ঢাকার আরমানিটোলা খেলার মাঠ সংলগ্ন বাবুবাজার ব্রিজের আগে একটি ছয়তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে আমাদের ১৫ ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। বিস্তারিত পরে জানানো যাবে।

জানা গেছে, আগুন লাগা ওই ভবনের নাম হাজী মুসা ম্যানশন। ভবনটির ছাদে অনেকেই আটকা পড়েছেন। আহত ও অসুস্থ অনেকেই রয়েছেন।  তাদের উদ্ধারের চেষ্টা চলছে। ওই এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হয়েছে।

পড়ুুন এ সংক্রান্ত আরও খবর:

পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ১৫ ইউনিট

বাংলাদেশ সময়: ০৬৫৭ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
এসজেএ/এজেডএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।