ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রিয়জনের খবর পেতে স্বজনদের অপেক্ষা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
প্রিয়জনের খবর পেতে স্বজনদের অপেক্ষা

ঢাকা: ভোর রাতের আগুনে পুড়ে গেছে স্বপ্ন। প্রিয়জনকে সেহেরি খেতে ডাকার মুহূর্তে খবর এলো তাদের দগ্ধ হওয়ার।

সেই মানুষগুলোর খবর নিতে স্বজনরা এখন অপেক্ষা করছেন।

শুক্রবার (২২ এপ্রিল) দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এ দৃশ্য নজরে আসে। আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ ২০ জন এখানে চিকিৎসাধীন।

ইনস্টিটিউটের পাঁচতলায় অবস্থিত পোস্ট অপারেটিভ ইউনিটের সামনে কথা হচ্ছিল নাঈমা বেগমের সঙ্গে। পুত্রবধূ ফাবিহার দগ্ধ হওয়ার খবরে ছুটে এসেছেন তিনি।

বাংলানিউজকে তিনি বলেন, শুক্রবার ভোর রাতে সেহরির সময় ফাবিহাকে ফোন দিয়েছিলাম। সে সময় আমাকে বলে, আম্মা আমাদের বিল্ডিংয়ে আগুন লাগছে। প্রচণ্ড গরম। পরে কথা বলবো। এর পর শুনি সে হাসপাতালে ভর্তি। মেয়েটার সুস্থ হয়ে যাওয়ার অপেক্ষায় রয়েছি।

সূত্রাপুরের বাসিন্দা জাহাঙ্গীর আলমের ছয়জন স্বজন হাসপাতালে ভর্তি। তার বোন লায়লা বেগম, দুলাভাই দেলোয়ার হোসেন, দুই ভাগ্নে সাফায়েত ও সাকের হোসেন, সাফায়েতের স্ত্রী মিলি ও বাচ্চা ইসপিয়া।

তিনি বলেন, সাফায়েত এখনও আইসিইউতে। বাকিরা থেরাপি নিচ্ছেন। ডাক্তাররা বলছেন, ভালো আছে। কিন্তু সবাইকে নিয়ে খুব টেনশনে আছি ভাই। জানি না কী হবে।

আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বমোট ২১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের মধ্যে ১২ জন পুরুষ ও নয়জন নারী।

বর্তমানে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন চারজন। তার হলেন- আশিকুর রহমান (৩৩) ও তার স্ত্রী ইসরাত জাহান মুনা (৩০), খোরশেদ আলম ও সাফায়েত হোসেন।

পোস্ট অপারেটিভ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন- আকাশ (২২), আসমা সিদ্দিকা (৪৫), চাশমেরা বেগম (৬০), দেলোয়ার হোসেন (৫৮), ইসপিয়া (২), মুহাম্মদ ইয়াসিন (৬০), জুনায়েদ (১৯), লায়লা বেগম (৫৫), মো. ফারুক (৫৫), মেহেরুন্নেসা (৫০), মিলি (২২), ফাবিহা (২৬), সাখাওয়াত হোসেন (২৭), সাকির হোসেন (৩০), সুফিয়া (৫০) ও ইউনুস মোল্লা (৬০)৷

এছাড়া মো. মোস্তফা (৪০) প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন।

শুক্রবার ভোর রাতে আরমানিটোলা খেলার মাঠ সংলগ্ন হাজী মুসা ম্যানশনের ছয়তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে আগুন লেগে নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। এতে দগ্ধ ও ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ২১ জন। আনুমানিক রাত আড়াইটার দিকে এ আগুন লাগলে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট কাজ করে ভোর সোয়া ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

** সবাইকে জাগিয়ে না ফেরার দেশে প্রহরী রাসেল
** অনুমোদন ছিল না কেমিক্যাল গোডাউনের, তদন্তে কমিটি
** আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন, ৪ জনের মৃত্যু 
** পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, একজনের মরদেহ উদ্ধার, আহত ১৪
** রাজধানীতে কেমিক্যাল গোডাউনে আগুন, আহত ১০ জন বার্ন ইনস্টিটিউটে
** পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ১৫ ইউনিট

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।