ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘আমার বাবা কই’

দীপন নন্দী, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
‘আমার বাবা কই’

ঢাকা: ছোট্ট জানালা দিয়ে রোদ ঠিকরে পড়ছিল শিউলি আক্তারের মুখে। ইতিউতি উড়ে আসছিল মাছি।

কিন্তু এর কোনো কিছুতেই ভ্রুক্ষেপ নেই তার। ক্ষণে ক্ষণে বিলাপ করে উঠছেন ‘আমার বাবা কই’ বলে।

তার পাশে বসে থাকা স্বামী আবুল কাসেমের অশ্রুসজল দৃষ্টি আইসিইউয়ের দরজার দিকে। অপেক্ষা চিকিৎসক এসে খবর দেবেন তার ছেলে ভালো আছে।

আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় দগ্ধ হয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে লাইফ সাপোর্টে আছেন আশিকুর রহমান।

তার সঙ্গেই আইসিইউতে চিকিৎসাধীন রয়েছেন স্ত্রী ইসরাত জাহান মুনা। মুনা মর্মান্তিক এ অগ্নিকাণ্ডে নিহত সুমাইয়ার বড় বোন।

আইসিইউয়ের সামনে ছোট করিডোরের মেঝেতে বসে কাঁদছিলেন আশিকুরের বাবা আবুল কাসেম। ফোনে কোনো এক স্বজনকে জানাচ্ছিলেন ছেলের দগ্ধ হওয়ার খবর।

বাংলানিউজকে তিনি বলেন, কী বলবো বলেন? আমার ছেলে লাইফ সাপোর্টে। ছেলে সুস্থ হয়ে উঠুক, এটাই চাই।

স্বজনদের পাশে দাঁড়াতে এসেছিলেন আশিকুরের বন্ধু নাঈমুল ইসলাম রিমন। বাংলানিউজকে তিনি বলেন, সকালে অগ্নিকাণ্ডের খবর পেয়েই হাসপাতালে এসেছি। চিকিৎসকরা জানিয়েছেন আশিকুরকে লাইফ সাপোর্টে ভেন্টিলেশনে রাখা হয়েছে। ২৪ ঘণ্টার আগে কিছু বলা যাচ্ছে না।

আরমানিটোলার অগ্নিকাণ্ডের ঘটনায় সর্বমোট ২১ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়। এদের ১২ জন পুরুষ ও নয়জন নারী।

বর্তমানে নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন রয়েছেন চারজন। তার হলেন- আশিকুর রহমান (৩৩) ও তার স্ত্রী ইসরাত জাহান মুনা (৩০), খোরশেদ আলম ও সাফায়েত হোসেন।

পোস্ট অপারেটিভ ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন- আকাশ (২২), আসমা সিদ্দিকা (৪৫), চাশমেরা বেগম (৬০), দেলোয়ার হোসেন (৫৮), ইসপিয়া (২), মুহাম্মদ ইয়াসিন (৬০), জুনায়েদ (১৯), লায়লা বেগম (৫৫), মো. ফারুক (৫৫), মেহেরুন্নেসা (৫০), মিলি (২২), ফাবিহা (২৬), সাখাওয়াত হোসেন (২৭), সাকির হোসেন (৩০), সুফিয়া (৫০) ও ইউনুস মোল্লা (৬০)৷

এছাড়া মো. মোস্তফা (৪০) প্রাথমিক চিকিৎসা নিয়ে বাসায় ফিরে গেছেন।

শুক্রবার ভোর রাতে আরমানিটোলা খেলার মাঠ সংলগ্ন হাজী মুসা ম্যানশনের ছয়তলা ভবনের নিচতলায় কেমিক্যাল গোডাউনে আগুন লেগে নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। এতে দগ্ধ ও ধোঁয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছেন অন্তত ২১ জন। আনুমানিক রাত আড়াইটার দিকে এ আগুন লাগলে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট কাজ করে ভোর সোয়া ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

** প্রিয়জনের খবর পেতে স্বজনদের অপেক্ষা
** সবাইকে জাগিয়ে না ফেরার দেশে প্রহরী রাসেল
** অনুমোদন ছিল না কেমিক্যাল গোডাউনের, তদন্তে কমিটি
** আরমানিটোলায় কেমিক্যাল গোডাউনে আগুন, ৪ জনের মৃত্যু 
** পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, একজনের মরদেহ উদ্ধার, আহত ১৪
** রাজধানীতে কেমিক্যাল গোডাউনে আগুন, আহত ১০ জন বার্ন ইনস্টিটিউটে
** পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউনে আগুন, নিয়ন্ত্রণে ১৫ ইউনিট

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২১
ডিএন/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।