ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

‘উন্নয়নে সবাইকে অংশীদার করেছেন প্রধানমন্ত্রী’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, মে ২, ২০২১
‘উন্নয়নে সবাইকে অংশীদার করেছেন প্রধানমন্ত্রী’ খালিদ মাহমুদ চৌধুরী, ফাইল ফটো

ঢাকা: যাকে যে দায়িত্ব দেওয়া প্রয়োজন তাকে সে দায়িত্ব দিয়ে প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে সবাইকে অংশীদার করেছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শুধু করোনা মোকাবিলা নয়, আর্তমানবতার সেবা ও উন্নয়নের ক্ষেত্রে যাকে যেখানে দায়িত্ব দিলে দেশটা এগিয়ে যাবে তাকে সেখানে সে দায়িত্ব দিয়েছেন।

উন্নয়নের ক্ষেত্রে তিনি একটা ইউনাইটেড বাংলাদেশ তৈরি করেছেন। অতীতের কোনো প্রধানমন্ত্রী বা সরকারপ্রধান এটা করেনি।  

রোববার (২ মে) দিনাজপুরের বিরলে উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন খালিদ মাহমুদ। নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবাইকে নিয়ে কাজ করছেন। সেনাবাহিনী মানেই ব্যারাকে থাকবে, যুদ্ধের প্রস্তুতি নেবে এমন না, প্রধানমন্ত্রী তাদেরও উন্নয়নের কাজে লাগাচ্ছেন। উন্নয়নে সবাই অংশীদার হবে। পুলিশ, সেনাবাহিনী, বিজিবি সবার ব্যাংক আছে, কল্যাণ সংস্থা আছে। এতে উন্নয়ন গতিশীল হচ্ছে। উন্নয়নটা তো বাংলাদেশের মূল উন্নয়নের সঙ্গে যুক্ত হচ্ছে।

খালিদ মাহমুদ বলেন, সরকারি কর্মকর্তারা করোনার সময়ে জীবন বাজি রেখে কাজ করে যাচ্ছেন। সরকারের অনেক উচ্চ পর্যায়ের কর্মকর্তা করোনায় জীবন দিয়েছেন। তাদের শ্রেষ্ঠ সন্তান ঘোষণা দেওয়া উচিত।  

তিনি বলেন, আওয়ামী লীগের একটা রাজনৈতিক এজেন্ডা আছে। দেশের উন্নয়ন ও জনগণের মান উন্নয়নে এ ইশতেহার দেওয়া হয়েছে। এ ইশতেহার বাস্তবায়ন হচ্ছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে।

প্রতিমন্ত্রী তার নির্বাচনী এলাকার এ উপজেলার অ্যাম্বুলেন্স সার্ভিস, অক্সিজেন সেবা, করোনা চিকিৎসার বিভিন্ন খোঁজ-খবর ও দিকনির্দেশনা দেন। আইনশৃঙ্খলা পরিস্থিতির আরো উন্নয়ন ও মাদককারবারিদের বিরুদ্ধে অভিযান চলমান রাখার নির্দেশনা দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাসিমসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মে ০২, ২০২১
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।