ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

লকডাউন ঘোষণা আমলে না নিয়ে দুর্ভোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
লকডাউন ঘোষণা আমলে না নিয়ে দুর্ভোগ দুর্ভোগ নিয়ে রাজধানীতে ফিরছেন মানুষ। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: করোনা ভাইরাস প্রাদুর্ভাবের কারণে সরকার ঘোষিত ‘কঠোর লকডাউনের’ দ্বিতীয় দিনে চরম দুর্ভোগ নিয়ে রাজধানীতে ফিরছে অনেকে। দুর্ভোগের মধ্যেও নগরীতে ফিরতে পেরে কেউ কেউ স্বস্তি প্রকাশ করেছেন।

শনিবার (২৪ জুলাই) রাজধানীর প্রবেশদ্বার গাবতলীতে গিয়ে দেখা গেছে এমন চিত্র। যাত্রীদের অধিকাংশ বলেছেন নানা সমস্যায় তারা ফিরছেন ঢাকায়। তবে বেশির ভাগ যাত্রী অ্যাম্বুলেন্স, মোটরসাইকেল, রিকশায় এবং কেউ কেউ পায়ে হেঁটেই আমিনবাজার ব্রিজ দিয়ে ঢাকায় প্রবেশ করছেন।  

বড় ভাই হাসপাতালে ভর্তি, তাই সাভার থেকে মিরপুরে ইবনে সিনায় দেখতে যাবেন শহিদুল ইসলাম। তিনি বাংলানিউজকে বলেন, সকালে রওয়ানা দিয়েছি হেঁটে এবং রিকশায় করে গাবতলীতে এসেছি। বাকি পথটুকু এভাবেই যেতে হবে। তবে মনে করেছিলাম আসতে পারবো না। যাক আল্লাহ রহমতে ভালোয় ভালোয় চলে আসলাম।  

তিনি আরও বলেন, আমি বড় ভাইয়ের বাসায় থাকি, মনে করেছিলাম লকডাউনের পরে আসবো কিন্তু ভাই অসুস্থ হয়ে পড়ায় চলে আসতে হলো।

ছেলের ফ্লাইট রোববার (২৫ জুলাই), হেমায়েতপুর থেকে মহাখালী যাচ্ছেন সুফিয়া বেগম। তিনি বাংলানিউজকে বলেন, গাড়ি ভাড়া করে আসতে চেয়েছিলাম ভাড়া কয়েকগুণ বেশি চাওয়ায় কষ্ট করে ভেঙ্গে ভেঙ্গে পথ পাড়ি দিয়েছি। আমিনবাজারে চেকপোস্টে আটকালেও কাগজ দেখে ছেড়ে দিয়েছে পুলিশ বলে তিনি উল্লেখ করেন।  

প্রয়োজন ছাড়া অজুহাতে কেউ যেতে চাইলে তাকে আটক করা হচ্ছে বলে জানালেন ডেপুটি পুলিশ কমিশনার ও মিরপুর জোনের ডিসি এ. এস. এম মাহতাব উদ্দিন।  

তিনি বাংলানিউজকে বলেন, যারা অতিপ্রয়োজন নিয়ে ঢাকায় ফিরছেন তাদের ক্ষেত্রে ছাড় দেওয়া হচ্ছে। অজুহাত দেখিয়ে কেউ প্রবেশ করতে পারছেন না। যারা অজুহাত দেখিয়ে বাসা থেকে বের হচ্ছেন তাদের আটক করা হচ্ছে। ইতিমধ্যে দুপুর ১১টা পর্যন্ত মিরপুর থেকে ১২০ জনকে আটক করা হয়েছে। এটি অব্যাহত থাকবে বলে তিনি উল্লেখ করেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসএমএকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa