ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

২৮ কেজির ভোল মাছ সাড়ে ৪ লাখে বিক্রি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
২৮ কেজির ভোল মাছ সাড়ে ৪ লাখে বিক্রি

বরগুনা: গভীর সমুদ্রে জেলের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। মাছটি বিক্রি হয়েছে ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায়।

শনিবার (২৪ জুলাই) দুপুর ১২টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে মাছটি কেনেন খুলনার মৎস্য পাইকার মো. জুয়েল।

মাছুম কোম্পানির মালিকানা ‘এফবি আলাউদ্দিন হাফিজ-৪’ ট্রলারের মাঝি আবু জাফর বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলার সঙ্গে সঙ্গেই জাল টানতে শুরু করে। জাল টানে নিয়ে যাওয়া দেখে মনে হয় বড় কোনো মাছ আটকা পড়েছে। তাৎক্ষণিক আমরা জাল টানতেই বড় ভোল মাছ পাই। আমরা আর দেরি না করে দ্রুত ঘাটে আসি। শনিবার সকাল থেকেই মাছ প্রকাশ্য ডাক শুরু হলে দুপুর ১২টার দিকে ওই মাছটি ৬ লাখ ৬১ হাজার মণ দরে ২৮ কেজির মাছটি ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়েছে।

এর আগে, ২০২০ সালের ১৪ নভেম্বর সুন্দরবন এলাকার জেলে সুকুমার বহাদ্দারের ট্রলারে ধরা পড়েছিল ২২ কেজি ওজনের একটি ভোল মাছ। যা ৪ লাখ ৫০ হাজার টাকা মণ দরে ২২ কেজি আড়াই লাখ টাকায় বিক্রি হয়েছিল।  

স্থানীয় প্রবীণ মৎস্য ব্যবসায়ীদের মতে, গত ৩০ বছরেও এতো বড় মাছ দেখা যায়নি। এর আগে তারা ছোট ছোট মাছ খেয়েছেন খুবই সুস্বাদু।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। মূলত এ মাছের বালিশের চাহিদা অনেক বেশি।

জানা গেছে, এ মাছের বালিশ দিয়ে বিদেশিরা জুস বানিয়ে খেয়ে থাকেন।

বাংলাদেশ সময়: ১৪৪৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa