ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

বাঘমারায় ৬ হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
বাঘমারায় ৬ হত্যা মামলার প্রধান আসামি গ্রেফতার

বান্দরবান: বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার পাড়ায় ছয়জনকে হত্যা মামলার এক নম্বর আসামি আপাই মার্মাকে (৩৮) গ্রেফতার করেছে সেনাবাহিনী।

শনিবার (২৪ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান রিজিয়নের অধীনস্ত বান্দরবান সেনা জোন এর একটি চৌকস দল জামছড়ি মুখ পাড়ার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে বান্দরবান সদর থানায় হস্তান্তর করে।

সূত্রে জানা যায়, জামছড়ি মুখ পাড়ায় নিজ বাড়িতে আসামি আপাই মার্মা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে সেনাবাহিনীর একটি দল অভিযান পরিচালনা করে এবং ঘটনাস্থল থেকে তাকে গ্রেফতার করে। আপাই মার্মা বান্দরবানের রাজবিলা ইউনিয়নের জামছড়ি ইউনিয়নের সাদেচিং মার্মার ছেলে।
বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল জানান, বান্দরবানে নৃশংস ছয়জনকে হত্যা মামলার এক আসামি আপাই মার্মাকে গ্রেফতার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে তোলা হবে। এর আগে এই হত্যা মামলার আরো চার আসামিকে গ্রেফতার করে পুলিশ।  
   
জানা যায়, ২০২০ সালের ৭ জুলাই সকালে বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা বাজার পাড়ায় সন্ত্রাসীদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস সংস্কার) জেলা শাখার সভাপতি রতন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি প্রজিত চাকমা, সদস্য ডেবিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা ও দিপেন ত্রিপুরা নিহত হয়।

এছাড়াও ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছিলো বিদ্যুৎ ত্রিপুরা, নিরু চাকমা ও মেমানু মারমা। ঘটনার পরিপ্রেক্ষিতে ২০২০ সালের ৮ জুলাই বান্দরবান সদর থানায় নামধারী ১০ জন ও অজ্ঞাত আরো ১০ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa