ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

বিধি-নিষেধের দ্বিতীয় দিনে ১ লাখ ৯১ হাজার টাকা জরিমানা র‌্যাবের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
বিধি-নিষেধের দ্বিতীয় দিনে ১ লাখ ৯১ হাজার টাকা জরিমানা র‌্যাবের

ঢাকা: করোনার সংক্রমণ রোধে কঠোর বিধি-নিষেধ চলাকালীন বিনা কারণে জনসাধারণের চলাচল নিয়ন্ত্রণে মাঠে রয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এ ধাপে বিধি-নিষেধের দ্বিতীয় দিনে দেশজুড়ে সর্বমোট ২১২ জনকে ১ লাখ ৯১ হাজার ৪৭০ টাকা জরিমানা করা হয়।

শনিবার (২৪ জুলাই) দেশজুড়ে পরিচালিত র‌্যাবের ২৭টি ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকার নির্দেশিত বিধি-নিষেধ কার্যকর ও জনসচেতনতা বাড়াতে দেশব্যাপী মাঠে রয়েছে র‌্যাব। বিধি-নিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও চেকপোস্টের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপোস্ট।

দ্বিতীয় দিনে দেশব্যাপী ১৮০টি টহল ও ১৮৬টি চেকপোস্ট পরিচালনা করে র‌্যাব। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‍্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।

এদিন বিধি-নিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ২৭টি ভ্রাম্যমাণ আদালতে ২১২ জনকে ১ লাখ ৯১ হাজার ৪৭০ টাকা জরিমানা করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করতে বিনামূল্যে দেড় হাজারের বেশি মাস্ক বিতরণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করে র‌্যাব।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa