ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

ফেনীতে দুই দিনে ৬১৫ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
ফেনীতে দুই দিনে ৬১৫ জনের জরিমানা

ফেনী: করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ঈদ পরবর্তী কঠোর বিধি-নিষেধের দুই দিনে ফেনীতে ৬১৫ জনকে ৬১০টি মামলায় ১ লাখ ৯৮ হাজার ১৮০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৪ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টায় ফেনী জেলা প্রশাসন এ তথ্য নিশ্চিত করেছে।

জেলা প্রশাসনের তথ্য মতে, শনিবার দিনব্যাপী পুরো জেলায় ১৬টি ভ্রাম্যমাণ আদালতে ২৬৫টি মামলায় ২৬৭ জনকে ৮৫ হাজার ৫৫০ টাকা জরিমানা করা হয়। এর আগেরদিন শুক্রবার দিনব্যাপী ১৯টি ভ্রাম্যমাণ আদালতের ৩৪৫টি মামলায় ৩৪৮ জনকে ১ লাখ ১২ হাজার ৬৩০ টাকা জরিমানা করা হয়েছে।

ফেনীর ৬টি উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা, ৬টি উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসনের ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিযানগুলো পরিচালনা করেন।

অভিযানকালে অননুমোদিত খোলা রাখা দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। এছাড়া জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানতে সচেতন করা ও জরুরি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে বলেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। অভিযানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অংশ নেন। স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

ঈদ পরবর্তী কঠোর বিধি-নিষেধে ফেনীর ব্যস্ত সড়কগুলো সাধারণ দিনের তুলনায় ছিল বেশ ফাঁকা। অতি প্রয়োজন ছাড়া কোনো রিকশা, ব্যক্তিগত গাড়ি ও গণপরিবহন চলতে দেখা যায়নি। এছাড়া সব বিপণিবিতান ছিল বন্ধ। ওষুধের দোকান ও ছোটখাটো কয়েকটি দোকান ছাড়া অন্য কোনো দোকান খুলতে দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa