ঢাকা, শনিবার, ১০ আশ্বিন ১৪২৮, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১৬ সফর ১৪৪৩

জাতীয়

র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৬৪ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে ২৬৪ জনের জরিমানা

ঢাকা: করােনা সংক্রমণ রোধে সরকারের নিষেধাজ্ঞা ও স্বাস্থ্যবিধি কার্যকরে জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে দেশব্যাপী ৩১ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৬৪ জনকে এক লাখ ৭৭ হাজার ৮০০ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বিধিনিষেধের চতুর্থ দিনে র‌্যাবের বিভিন্ন ব্যাটালিয়নের সদস্যরা ১৮০টি টহল ও ১৮৭টি চেকপােস্ট পরিচালনা করে।

এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে ও বিনামূল্যে প্রায় দুই হাজার মাস্ক বিতরণ ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করে র‌্যাব।

সোমবার (২৬ জুলাই) সন্ধ্যায় র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক এ এস পি আ ন ম ইমরান খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন ইউনিটের সঙ্গে সমন্বয় করে বিধিনিষেধের চতুর্থ দিনেও সরকারের বিধিনিষেধ ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে মাঠে ছিল র‌্যাব। র‌্যাবের
নিয়মিত টহল ও চেকপােস্টের পাশাপাশি মােতায়েন ছিল অতিরিক্ত টহল ও চেকপােস্ট।

তিনি আরও বলেন, সোমবার বিধিনিষেধের চতুর্থ দিনে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে দেশব্যাপী ৩১টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৬৪ জনকে এক লাখ ৭৭ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়াও দেশব্যাপী র‌্যাবের ১৮০টি টহল ও ১৮৭টি চেকপােস্ট পরিচালনা করা হয়। বিনা প্রয়ােজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়৷

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২১
এসজেএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa