ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিন শতাধিক গ্রাহকের টাকা নিয়ে উধাও সমিতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
তিন শতাধিক গ্রাহকের টাকা নিয়ে উধাও সমিতি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় ‘লালপুর ভাই ভাই ব্যবসায়ী বহুমুখী সমবায়’ নামের এক সমিতির মালিকের বিরুদ্ধে প্রায় তিন শতাধিক গ্রাহকের টাকা আত্মসাৎ করে উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে।  

সোমবার (২০ সেপ্টেম্বর) বিকেলে ফতুল্লার লালপুর এলাকায় অবস্থিত ওই সমিতির অফিস ও অফিস সংলগ্ন মালিক সালাহউদ্দিন মুক্তির বাসা ঘেরাও করে গ্রাহকরা টাকার দাবিতে বিক্ষোভ করে।

 

প্রায় এক ঘণ্টা বিক্ষোভ শেষে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) থানায় অভিযোগ করার সিদ্ধান্ত নিয়ে গ্রাহকরা ফিরে যায়। সমিতির মালিক সালাহউদ্দিন মুক্তি (৫৫) লালপুর এলাকার মৃত আব্দুল কাদিরের ছেলে।

সমিতির গ্রাহক ময়না বেগম জানান, মাসে ৫০০ টাকা করে ডিপিএস করেছেন তিনি। মাসে ১ থেকে ২০ তারিখের মধ্যে টাকা জমা দিতে না পারলে ৫০ টাকা করে জরিমানা নিতেন সমিতির মালিক সালাহউদ্দিন মুক্তি। এর মধ্যে ময়নার প্রায় ৫০ হাজার টাকা জমা হয়েছে। সোমবার বিকেলে টাকা দেবে বলে সালাহউদ্দিন সমিতির অফিসে আসতে বলেন। তার কথামতো এসে ময়না দেখেন অফিসে তালা দিয়ে আত্মগোপন করেছেন সালাহউদ্দিন। তার মোবাইল ফোনও বন্ধ। পরে তার বাসায় গিয়ে জানতে পারেন তিনি বাসায়ও নেই। কোথায় গেছেন তা কেউ বলতে পারে না।

গ্রাহক শহিদুল ইসলাম জানান, তার মতো তিন শতাধিক নারী-পুরুষ এ সমিতিতে গ্রাহক হয়েছেন। প্রায় সাত-আট বছর ধরে সমিতিটি চলছে। সম্প্রতি এ সমিতির মালিক গ্রাহকদের টাকা দিতে টালবাহানা করতে থাকেন। বিষয়টি বুঝতে পেরে অনেক গ্রাহকই টাকা ফেরত চান। এতে সমিতির মালিক সালাহউদ্দিন মুক্তি টাকা না দিয়ে আত্মগোপন করেছেন।

এ বিষয়ে জানতে সালাহউদ্দিন মুক্তির মুঠো ফোনে একাধিকবার ফোন করে তা বন্ধ পাওয়া যায়।

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, গ্রাহকদের বিক্ষোভের বিষয় শুনেছি। কিন্তু কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০১০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad