ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কাপড়ের রং দি‌য়ে আইস‌ক্রিম তৈ‌রি, জ‌রিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
কাপড়ের রং দি‌য়ে আইস‌ক্রিম তৈ‌রি, জ‌রিমানা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপ‌জেলার ভূইগড় এলাকায় কাপ‌ড়ের রং দি‌য়ে আইস‌ক্রিম তৈ‌রির দায়ে জোহান আইস‌ক্রিম ফ‌্যাক্ট‌রি‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।  

বৃহস্প‌তিবার (২৩ সে‌প্টেম্বর) দুপুরে ভোক্তা সংরক্ষণ অধিদপ্ত‌র অভিযান চালিয়ে এ জ‌রিমানা করে।

একই স‌ঙ্গে অভিযা‌নে জব্দকৃত অবৈধ ক্ষতিকারক কেমিক্যাল এবং বিপুল পরিমাণ আইসক্রিম ধ্বংস করা হয়।

অভিযা‌নের নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী প‌রিচালক সে‌লিমুজ্জামান।

তিনি ব‌লেন, ভূইগড় এলাকায় জোহান আইসক্রিম ফ্যাক্টরি হাইস্পিড, রোবট, পিউর ও জোহান আইসক্রিম বিএসটিআইয়ের অনুমোদন ছাড়াই অবৈধভাবে পণ্য তৈরি করছে। ফুডগ্রেড রং ব্যবহারের পরিবর্তে বিভিন্ন প্রকার কাপড়ের রং ব্যবহার করা এবং অনুমোদনবিহীন বিভিন্ন ক্ষতিকারক ফ্লেভার ব্যবহার করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারায় ২৫ হাজার টাকা এবং ৪৩ ধারায় ২৫ হাজার টাকা জরিমানাসহ মোট ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে ।

তি‌নি আরও ব‌লেন, অভিযা‌নে অবৈধ ক্ষতিকারক কেমিক্যাল জব্দ করা হয়েছে এবং কাপ‌ড়ের রং মি‌শ্রিত বিপুল পরিমাণ আইসক্রিম ধ্বংস করা হয়েছে।  

অভিযানে আরও উপস্থিত ছিলেন কৃষি বিপণন কর্মকর্তা টি এম মাহবুবুল হাসান, পরিবেশ অধিদপ্তরের প্রতিনিধি, জেলা ক্যাবের প্রতিনিধি এবং পুলিশ সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।