ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দপুর হাসপাতালের ২৮ কর্মচারীর বেতন-ভাতা বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
সৈয়দপুর হাসপাতালের ২৮ কর্মচারীর বেতন-ভাতা বন্ধ

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের চতুর্থ শ্রেণির ২৮ জন কর্মচারীর বেতন-ভাতা বন্ধ রয়েছে। চুক্তি নবায়নের জটিলতায় গত জুলাই মাস থেকে তারা বেতন পাচ্ছেন না।

এতে করে এসব কর্মচারী পরিবার নিয়ে চরম দুর্ভোগে পড়েছেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, হাসপাতালের জনবলের সংকট মেটাতে ২০১৯ সালে চতুর্থ শ্রেণির ২৮ জন আউটসোর্সিং কর্মচারী নিয়োগ দেওয়া হয়। আউটসোর্সিং প্রতিষ্ঠান মেসার্স ফাস্ট নর্থ বেঙ্গল সিকিউরিটি সার্ভিসের মাধ্যমে কর্মচারী নিয়োগ দেয় কর্তৃপক্ষ। এসব কর্মচারী হাসপাতালের ওয়ার্ডবয়, ক্লিনার, ওটি বয়, প্যাথলজি সহকারী, টিকিট কাউন্টার কর্মী ও নিরাপত্তা প্রহরী পদে কর্মরত। প্রতি এক বছর পর পর চুক্তি নবায়নের মাধ্যমে কাজ করে আসছেন ওই কর্মচারীরা। কিন্তু ঠিকাদার প্রতিষ্ঠানের সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের চুক্তি নবায়ন জটিলতায় বেতন-ভাতা আটকে গেছে তাদের। চলতি বছরের জুলাই মাস থেকে বেতন-ভাতা পাচ্ছেন না তারা। প্রায় তিন মাস হতে চললেও বেতন-ভাতা প্রাপ্তির অনিশ্চয়তা কাটেনি। ফলে বেতন না পেয়ে এসব কর্মচারীরা মানবেতর দিন-যাপন করছেন।  

ওয়ার্ডবয় শফিকুল ইসলাম বলেন, প্রতি অর্থবছর হিসেবে চুক্তি নবায়নের ভিত্তিতে বেতন-ভাতা পেয়ে থাকি। কিন্তু চলতি বছরে তা না হওয়ায় বেতন-ভাতা বন্ধ রয়েছে। আমরা বেতন-ভাতা পাওয়া নিয়ে দুশ্চিন্তার মধ্যে আছি। ধারকর্জ করে সংসার চলছে।
 
সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের উপ-পরিচালক ডা. নবিউল রহমান বেতন বন্ধের সত্যতা নিশ্চিত করে বলেন, চুক্তি নবায়নের সমস্যায় এমনটি হয়েছে। তবে চুক্তি নবায়নের প্রক্রিয়া শুরু হয়েছে। আশা করি বিষয়টি দ্রুত সমাধান হয়ে যাবে।  

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।