ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০২১
হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়কসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ঢাকা: সরকারি অর্থের ক্ষতিসাধন ও আত্মসাতের অপরাধে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে সাবেক তত্ত্বাবধায়কসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদকের প্রধান কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. সহিদুর রহমান বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

জানা গেছে, ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে অবসরপ্রাপ্ত সাবেক তত্ত্বাবধায়ক ডা. মো. আবু হাসানুজ্জামান, নিমিউ অ্যান্ড টিসি, মহাখালীর অবসরপ্রাপ্ত সাবেক অ্যাসিস্টেন্ট রিপিয়ার কাম ট্রেনিং ইঞ্জিনিয়ার এ এইচ এম আব্দুস কুদ্দুস ও মেসার্স প্যারাগন এন্টারপ্রাইজের প্রোপ্রাইটার মো. জাহেদুল ইসলামরা পরস্পর যোগসাজশে অসৎ উদ্দেশে পূর্ব পরিকল্পিতভাবে ২০১৮-১৯ অর্থবছরে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জন্য যন্ত্রপাতি ও অন্যান্য সামগ্রী সংগ্রহের দরপত্র আহ্বানের আগে মেডিক্যাল যন্ত্রপাতির বাজার দর যাচাই বা সংগ্রহ না করে অবৈধভাবে আর্থিক লাভবান হওয়ার জন্য বাজার দরের চেয়ে অধিক দরে কার্যাদেশ দিয়ে মেডিক্যাল যন্ত্রপাতি সংগ্রহ করে যন্ত্রপাতির মূল্য বাবদ সরকারি অতিরিক্ত ১ কোটি ১০ লাখ ৩৫ হাজার ৯৭০ টাকা ক্ষতিসাধনপূর্বক উক্ত টাকা উত্তোলন ও আত্মসাৎ করার অপরাধে তাদের বিরুদ্ধে ২৩ সেপ্টেম্বর দুদক, সজেকা-কুষ্টিয়া একটি মামলা দায়ের করেছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘন্টা, সেপ্টেম্বর ২৪, ২০২০
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।