ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

বরিশালে সাংবাদিকের হামলাকারীরা গ্রেফতার হয়নি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
বরিশালে সাংবাদিকের হামলাকারীরা গ্রেফতার হয়নি

ঢাকা: বরিশাল থেকে প্রকাশিত দৈনিক দখিনের সময়ের সম্পাদক আলম রায়হানের ওপর হামলাকারীদের কেউ কেউ প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়াচ্ছে। তাদের এখনও গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এমন অভিযোগ করে সাংবাদিক আলম রায়হান বলেন, গত গত ২ অক্টোবর সন্ধ্যায় মাদক ব্যবসায়ী তৌহিদ ও তার ভাই, স্থানীয় সন্ত্রাসী উজ্জ্বল, আরেক মাদক ব্যবসায়ী সিদ্দিকসহ ৫-৬ জন অতর্কিত হামলা চালায়। সন্ত্রাসীদের হামলায় পত্রিকা অফিস লণ্ডভণ্ড হয়ে যায়।

তিনি আরও বলেন, কয়েক মিনিটের হামলায় তারা অফিসের কয়েকজন সাংবাদিককে পিটিয়ে আহত করে। আমার মাথা এবং হাতেও আঘাত করে রক্তাক্ত করে। তাদের প্রত্যেকের হাতে ছিল লোহার রড এবং দেশীয় অস্ত্র। তবে তাদের হাতে আগ্নেয়াস্ত্র ছিল কিনা দেখিনি।

ঘটনার পরপরই আহত সাংবাদিকদের বরিশাল সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অভিযোগ উঠেছে, হামলার পর পুলিশ মামলা নিতে চায়নি। পরবর্তীতে স্থানীয় সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিদের দাবির প্রেক্ষিতে পুলিশ মামলা নেয়। এ ঘটনায় পুলিশ দু’জনকে গ্রেফতার করেছিল। তবে তাদের মধ্যে স্থানীয় সন্ত্রাসী উজ্জ্বল জামিনে ছাড়া পান। বাকি আসামিদের সবাই বরিশাল শহরে প্রশাসনের নাকের ডগায় ঘুরে বেড়াচ্ছে। সাংবাদিক নির্যাতনের ঘটনায় বরিশাল প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ করেছে স্থানীয় সাংবাদিক সমিতি।

আলম রায়হান বলেন, বরিশালের সব মাদক ব্যবসায়ীদের প্রত্যেকেই কোনো না কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত। রাজনৈতিক ছত্রছায়ায় তারা বরিশালে মাদক ব্যবসা চালিয়ে যাচ্ছে। হামলাকারী তৌহিদ এবং তার সহযোগীরা সবাই বিএনপি সেচ্ছাসেবক দলের সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে পুলিশের এমন নিরবতা স্থানীয়দের বেশ আতঙ্কিত করছে। আমার আশঙ্কা, মামলা তুলে নেওয়ার জন্য মাদক সন্ত্রাসীরা আবারও পত্রিকা অফিসে হামলা চালাতে পারে।

গত ২ অক্টোবর সন্ধ্যায় পত্রিকা অফিসে ঢুকে একদল সন্ত্রাসী এলোপাথাড়ি হামলা চালায়। এ সময় সাংবাদিক আলম রায়হানসহ তার সহকর্মীদের কুপিয়ে রক্তাক্ত করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এসই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa