ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

রাজধানীতে ৩০০ আলোকচিত্রীর মিলনমেলা 

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
রাজধানীতে ৩০০ আলোকচিত্রীর মিলনমেলা 

পিকসমেলা’র আয়োজনে রাজধানীর মহাখালীতে অনুষ্ঠিত হয়েছে আলোকচিত্রীদের মিলনমেলা।  

রোববার (২৪ অক্টোবর) সন্ধ্যা ৬টায় এই মিলনমেলায় অংশ নেন বাংলাদেশ ফটোগ্রাফিক অ্যাসোসিয়েশনের (বিপিএ) সদস্যসহ দেশের প্রায় ৩০০ আলোকচিত্রী।

 

মিলনমেলায় উপস্থিত ছিলেন পিকসমেলার প্রতিষ্ঠাতা এস তামজিদ, সহপ্রতিষ্ঠাতা ইফতিয়ার জাহিদ, হেড অব অপারেশন মো. শরীফুল ইসলাম ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা মীর্জা বোরহান কবির।  

পিকসমেলার প্রতিষ্ঠাতা এস তামজিদ বলেন, পিকসমেলা মানে ছবির মেলা। মেলা আমাদের সবার কাছেই উৎসবের মতো। আধুনিক প্রযুক্তির যুগে আমরা পিক্সের সঙ্গেও ব্যাপক পরিচিত। আমরা এই দুটো শব্দের সমন্বয়ে পিকসমেলা করেছি। মানুষ যেন সহজেই অনলাইনে ছবি বাঁধাই ও প্রিন্ট করতে পারে এবং ছবি দিয়ে সহজেই নকশা ও প্রিন্ট করতে পারে যেকোনো পণ্য। এ বিষয়টি গুরুত্ব দিয়েই সবার ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে এই টুলস।  

সহপ্রতিষ্ঠাতা ইফতিয়ার জাহিদ বলেন, পিকসমেলার ভার্চ্যুয়াল উদ্বোধন হয়েছিল ২৬ মার্চ। আলোকচিত্রীদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের জন্যই এবারের আয়োজন। দেশের মানুষ এখন অনলাইনেই কেনাকাটা করতে বেশি পছন্দ করেন। অন্য সব পণ্যের মতো ছবি দিয়ে যেকোনো পণ্য যেন অনলাইনে নকশা ও প্রিন্ট করা যায়, সে জন্যেই আমাদের এই টুলস।

স্বাগত ভাষণে পিকসমেলার হেড অব অপারেশন শরীফুল ইসলাম বলেন,  অনলাইন প্রযুক্তির নানা দিক বিশ্লেষণ করে দীর্ঘ ৩ বছর কাজ করে তৈরি করা হয়েছে পিকসমেলা। এই টুলসের জন্য যারা কাজ করেছেন, তারা প্রত্যেকেই প্রযুক্তিখাতে অভিজ্ঞ। সাধারণ মানুষ যেন অনলাইনে ছবি দিয়ে নকশা করতে পারে, যেকোনো পণ্য অনলাইনে অর্ডার করতে পারে কম সময়ের মধ্যে ইত্যাদি নানা দিক বিবেচনা করে তৈরি করা হয়েছে এই টুলস।

এখন ফটো বুক, ফটো কার্ড, ফটো ফ্রেম, ফটো ক্যালেন্ডার, টি-শার্ট, মগ ও ওয়াটার পটসহ অন্য পণ্য নকশা ও প্রিন্ট করা যাচ্ছে।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২১
জেএইচটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa