ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

স্বাধীনতা বিরোধীদের আর ছাড় নয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
স্বাধীনতা বিরোধীদের আর ছাড় নয়

কুমিল্লা: ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, শান্তি-শৃঙ্খলার সঙ্গে দেশ যখন এগিয়ে যাচ্ছে, তখনই সুযোগ পেয়ে স্বাধীনতা বিরোধী অপশক্তি আবার প্রিয় দেশকে ছোবল মেরেছে৷ এটাই শেষ। তাদের আর ছাড় দেওয়া হবে না।

 

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের হামলায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন শেষে এ কথা বলেন প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা-৬ (সদর) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ. ক. ম. বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ আসনের সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মো. ফারুক আহমেদসহ জেলা প্রশাসন ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সংসদ সদস্য বাহার বলেন, সহিংসতার দিন হামলাকারীদের সমর্থন না করে হেফাজতে ইসলাম শান্তি সুরক্ষায় গুরত্বপূর্ণ ভূমিকা রেখেছে। যে কোনো বড় ঘটনার পেছনে মাদকের ভূমিকা থাকে। এ মাদককেও আমরা শূন্যের কোটায় নিয়ে আসব।  

পরে প্রতিমন্ত্রী ফরিদুল হক খান নগরীর চকবাজার এলাকায় সহিংসতায় ক্ষতিগ্রস্ত চাঁন্দমনি কালিমন্দির ঘুরে দেখেন। ক্ষতিগ্রস্তদের সান্ত্বনা দেন। তাদের সহযোগিতার আশ্বাসও দেন তিনি।  

গত ১৩ অক্টোবর কুমিল্লা নগরীর নানুয়ার দিঘির পাড়ের অস্থায়ী পূজামণ্ডপে হনুমানের মূর্তির কোলের ওপর পবিত্র কোরআন পাওয়ার জেরে সারাদেশে সহিংসতা ছড়িয়ে পড়ে।

কুমিল্লার ঘটনার ১৬ দিন অতিবাহিত হচ্ছে আজ। ঘটনার পর বৃহস্পতিবারই প্রথম কোনো মন্ত্রী নানুয়ার দিঘির পাড়ে এলেন।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।