ঢাকা, বৃহস্পতিবার, ৫ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

ভবন থেকে ছুড়ে ফেলা নবজাতকটি মারা গেছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
ভবন থেকে ছুড়ে ফেলা নবজাতকটি মারা গেছে

ঢাকা: রাজধানীর ওয়ারী এলাকায় বহুতল একটি ভবন থেকে ছুড়ে ফেলা নবজাতকটি মারা গেছে।

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২৭ নভেম্বর) সকালে তার মৃত্যু হয়।



এর আগে শুক্রবার (২৬ নভেম্বর) দিনগত রাত ১২টার দিকে নবজাতকটি জীবিত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে ঝিনুক রবি দাস নামে এক নারী।

তিনি জানান, শুক্রবার দিনগত রাতে ওয়ারী নাভানা টাওয়ারের পাশে লোকজনের ভিড় দেখতে পেয়ে এগিয়ে যান তিনি। সেখানে দেখতে পান সদ্যভূমিষ্ঠ একটি নবজাতক পড়ে আছে। দ্রুত তার স্বামীকে সঙ্গে নিয়ে নবজাতকটি উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসেন। হাসপাতালে নেওয়ার সময় শিশুটি হাত-পা নাড়িয়ে কান্না করছিল। তার মাথা ও কোমরে আঘাত ছিল। আমাদের ধারণা শিশুটিকে কোনো বাড়ির ওপর থেকে ফেলে দেওয়া হয়েছে। এই কারণে তার মাথায় ও কোমরে আঘাত ছিল।

ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন জানান, নাভানা টাওয়ারের পেছনে থেকে নবজাতকটি প্রথমে জীবিত উদ্ধার করে স্থানীয়রা। পরে হাসপাতালে ভর্তি করা হয় তখনও সে জীবিত ছিল। আজ সকালে মারা গেছে।

তিনি আরও জানান, সেখানে অনেক বিল্ডিং কোন ভবন থেকে ফেলেছে সেটা এখনও জানা যায়নি। কারণ পেছনের দিকে কোন সিসি ক্যামেরা নেই। তবুও বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

নবজাতকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালে পুলিশ ক্যাম্প ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া বলেন, হাসপাতালে ২১১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় নবজাতকটি মারা যায়। হয়তোবা ওপর থেকে পড়ার কারণে শরীরে তার আঘাত ছিল।

বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২১
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa