ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপনীয় অনুবেদন সপ্তাহ পালনের নির্দেশ

 স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২১
গোপনীয় অনুবেদন সপ্তাহ পালনের নির্দেশ গোপনীয় অনুবেদন সপ্তাহ পালনের নির্দেশ

ঢাকা: গোপনীয় অনুবেদন অনুশাসনমালা অনুযায়ী 'গোপনীয় অনুবেদন সপ্তাহ-২০২১' পালনে ব্যবস্থা গ্রহণের জন্য সব মন্ত্রণালয়, বিভাগসহ সংশ্লিষ্ট দপ্তরে চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

বুধবার (১ ডিসেম্বর) এ চিঠি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব, সব মন্ত্রণালয় ও বিভাগের সচিব, দেশের সব বিভাগীয় কমিশনার, মহাপরিচালক এবং জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়, গোপনীয় অনুবেদন অনুশাসনমালা-২০২০ এর ৩.৪.৮ নং অনুচ্ছেদের বিধান অনুযায়ী গোপনীয় অনুবেদন সপ্তাহ পালন করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

কোনো পঞ্জিকাবর্ষে কোনো কর্মস্থলে কোনো নির্দিষ্ট মেয়াদে একজন অনুবেদনকারীর (নিয়ন্ত্রণকারী ঊর্ধ্বতন কর্মকর্তা) অধীনে অনুবেদনাধীন (যার কাজের মূল্যায়ন) কর্মচারীর কর্মকালীন সার্বিক মূল্যায়নের নাম গোপনীয় অনুবেদন।

অনুশাসনমালার ৩.৪.৮ নং অনুচ্ছেদে বলা হয়, ক্যাডার নিয়ন্ত্রণকারী সকল প্রশাসনিক মন্ত্রণালয়, বিভাগ এবং ডোসিয়ার সংরক্ষণকারী অন্যান্য সকল দপ্তর, সংস্থা প্রতিবছর ডিসেম্বর মাসের ১ম সপ্তাহ 'গোপনীয় অনুবেদন সপ্তাহ' হিসাবে পালন করবে এবং এ সময়ে গোপনীয় অনুবেদন বিষয়ক 'হেল্প ডেস্ক' স্থাপন করে তথ্য সহায়তা দেবে। সকল মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, সংস্থার অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মসূচির মধ্যে গোপনীয় অনুবেদন-বিষয়ক ২ ঘণ্টার প্রশিক্ষণ অন্তর্ভুক্ত করতে হবে।

বাংলাদেশ সময়: ১০১৩ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২১
এমআইএইচ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ