ঢাকা, বৃহস্পতিবার, ১২ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারি ২০২২, ২৩ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

র‌্যাবের জিজ্ঞাসাবাদ শেষে ছাড়া পেলেন ইমন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২১
র‌্যাবের জিজ্ঞাসাবাদ শেষে ছাড়া পেলেন ইমন

ঢাকা: ভাইরাল অডিও ক্লিপ ফাঁসের ঘটনায় চিত্রনায়ক ইমনকে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দিয়েছে র‌্যাব।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) রাত ১১টার দিকে ইমন র‌্যাব সদর দপ্তর থেকে বের হন।

এর আগে সন্ধ্যা সাড়ে ৫টার পর তিনি র‌্যাব সদর দপ্তরে পৌঁছান। তারপর তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ভাইরাল হওয়া অডিও ক্লিপটি কীভাবে ফাঁস হলো মূলত সেই বিষয়ে জানতে তাকে  জিজ্ঞাসাবাদ করা হয়েছে। জিজ্ঞাসাবাদে ইমন জানায়, অডিওটি বছর দুই আগের। তবে কীভাবে কথোপকথনটি ফাঁস হয়েছে সে বিষয়ে তার জানা নেই। ইমন এ ব্যাপারে র‍্যাবকে সহায়তা করবে বলে জানিয়েছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, কীভাবে এই অডিও ক্লিপটি ফাঁস হলো সে বিষয়টি বের করতে র‌্যাব তদন্ত করছে। কারণ ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়া বা করা ডিজিটাল নিরাপত্তা আইনে একটি অপরাধ।

সম্প্রতি তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পরিবারের এক সদস্য সম্পর্কে বক্তব্য দেন। তার ওই বক্তব্যে নারী বিদ্বেষের অভিযোগ ওঠে।

এরপর চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে তার ফোনালাপ ফাঁস হয়। মাহিয়া মাহির সঙ্গে মুরাদ হাসানের কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ফোনালাপে তিনি অশ্লীল শব্দ ব্যবহার করেন। অশ্লীল ভাষায় মাহিকে তার সঙ্গে দেখা করার নির্দেশ দেন এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী পাঠিয়ে তুলে আনার হুমকি দেন।

এসব ঘটনায় সমাজের বিভিন্ন স্তর থেকে সমালোচনার ঝড় ওঠে। সরকারের দায়িত্বশীল পদে থেকে তার এ ধরনের বক্তব্য নিয়ে প্রতিবাদ জানায় সচেতন মহল। বেশ কিছুদিন ধরে বিভিন্ন বিষয়ে বক্তব্য দিয়ে ডা. মুরাদ আলোচনার জন্ম দিচ্ছিলেন।

সোমবার (০৬ ডিসেম্বর) রাতে তাকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরদিন মঙ্গলবার (০৭ ডিসেম্বর) তিনি পদত্যাগপত্র জমা দেন।  

আরও পড়ুন: নায়ক ইমনকে র‌্যাব সদর দপ্তরে নেওয়া হয়েছে

বাংলাদেশ সময়: ২৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এসজেএ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa