ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শুভসংঘের কম্বল পেয়ে তাদের মুখে হাসি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
শুভসংঘের কম্বল পেয়ে তাদের মুখে হাসি

ময়মনসিংহ: সখিনা খাতুনের বয়স ৮০। চলাচলে তেমন ক্ষমতা না থাকলেও লাঠিতে ভর করে তার এক নাতির ঘরের পুতিকে সঙ্গে নিয়ে আসেন কম্বল নিতে।

কম্বল হাতে পেয়ে স্মৃতি থেকে বের করে বলেন, ‘হইয়ো, তারাই তো গেছে বছর চাউল, ডাইল, তেল ও লবন দিছিন। এইবার কম্বল দিতাছে। আমার কি যে হাসি লাগতাছে। বুঝাইতাম পারতাম না। ’ 

বুধবার (১৯ জানুয়ারি) সকালে ময়মনসিংহের নান্দাইল উপজেলা বসুন্ধরার গ্রুপের পক্ষ থেকে কালের কণ্ঠ শুভসংঘের আয়োজনে ২০০ শীতার্ত ও মাদরাসায় পড়ুয়া এতিম শিক্ষার্থীদের মধ্যে কম্বল বিতরণ করা হয়েছে। ওই সময় স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আসা সখিনা বিবি কম্বল পেয়ে ওপরের কথাগুলো বলেন।

কম্বল পেয়ে সফুরা খাতুন (৬৫) বলেন, ‘শীতের শুরু থাইক্যা অনেক কষ্ট পাইতেছিলাম। শীত নিবারণের জন্য কোনো কিছু না থাকায় চুলার পাড়ে না অইলে বাইরে পাতা লতাত আগুন ধরাইয়া কোনো মতে শীত তাড়াইছি। অহন কম্বল পাইয়া মনডা যেমন ভরছে তেমনি কম্বল ধইর‌্যা রাখলে মনে অয় শীত নাই। ’ 

অন্যদিকে, দুপুরের পর পৌরসভার চারআনি পাড়া মহল্লায় অবস্থিত বায়তুসসুন্নাহ মহিলা মাদরাসার এতিমদের চিহ্নিত করে তাদের মাঝে কম্বল তুলে দেওয়া হয়।  

ওই সময় মাদরাসার শিক্ষকরা জানান, মাদরাসাটি ১০ জনের সহায়তায় চলে আসছে। আবাসিক অনেক শিক্ষার্থী শীত নিবারণের জন্য তেমন কোনো ব্যবস্থা নেই। এ অবস্থায় বসুন্ধরা গ্রুপের এই কম্বল পেয়ে ছোট ছোট শিক্ষার্থী অনেক খুশি। তারা মনভরে দোয়া করবে।

কম্বল বিতরণের সময় উপস্থিত ছিলেন নান্দাইল উপজেলা পরিষদের চেয়ারম্যন হাসান মাহমুদ জুয়েল ছাড়াও শুভসংঘের সদস্যরা। বিতরণকারে উপজেলা চেয়ারম্যান জুয়েল বলেন, গত বছর করেনার মধ্যে বসুন্ধরা যেভাবে নান্দাইলে অসহায় ও দরিদ্র এবং কর্মহীন মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে তা একটা ইতিহাস হয়ে রয়েছে। এই অবস্থায় অন্যরা যা করেনি সেই কম্বল বিতরণটিও তা করে দেখিয়েছে বসুন্ধরা। তা সকলের মাঝে অনুকরণীয় হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।