ঢাকা, শুক্রবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

জাতীয়

পুলিশকে টাকা ছুড়ে মারা সেই বিদেশির দুঃখ প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪২ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
পুলিশকে টাকা ছুড়ে মারা সেই বিদেশির দুঃখ প্রকাশ

ঢাকা: ট্রাফিক পুলিশ টাকা চায়নি, মেজাজ হারিয়ে নিজেই টাকা ছুড়ে মেরেছিলেন বলে স্বীকার করেছেন সেই চীনা নাগরিক। এজন্য তিনি ফোনে দুঃখ প্রকাশও করেছেন পুলিশের কাছে।

রাজধানীর মহাখালীতে রাওয়া ক্লাবের সামনে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরালের পর এ বিষয়ে তদন্ত করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

এ বিষয়ে তদন্ত করতে সেই চীনা নাগরিককে ডেকে পাঠায় পুলিশ। কারণ প্রাথমিক তদন্ত অনুযায়ী, ঘটনার সময় উপস্থিত কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের কোনো দোষ পাওয়া যায়নি। বিনা কারণে ওই চীনা নাগরিক মেজাজ হারিয়ে এমন ঘটনা ঘটেয়িছেন।

ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার বিস্তারিত জানার জন্য ওই চীনা নাগরিককে আমরা কথা বলার জন্য ডেকেছি। তিনি আসেননি, তবে ফোনে ফোনে কথা বলেছেন। ফোনে তিনি রেগে গিয়ে টাকা ছুড়ে মারার ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন।

চীনা নাগরিকের ভাস্য, তিনি ভেবেছিলেন গাড়ি থামানো হয়েছে জরিমানার জন্য, তাই তিনি রেগে গিয়ে টাকা ছুড়ে মারেন। এছাড়া, ঘটনাটির যে ভিডিও ধারণ করা হচ্ছিল সে বিষয়ে তিনি কিছু জানতেন না। তাই তিনি ফোনে স্যরি বলেছেন।

ডিসি বলেন, বিষয়টি যেহেতু অফিসিয়ালি তদন্ত করা হচ্ছে, সেহেতু তার কাছ থেকে আমরা সরাসরি একটা স্টেটমেন্ট নেবো। তিনি আজকালের মধ্যে আসবেন বলে জানিয়েছেন। এ বিষয়ে ওই চীনা নাগরিকের বিরুদ্ধে আইনি ব্যবস্থার সুযোগ রয়েছে। ঘটনার তদন্ত রিপোর্ট আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠাবো। তারা পরবর্তী ব্যবস্থা নেবে।

এর আগে ডিসি সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার পর এ বিষয়ে আমরা ডিএমপির কাফরুল থানায় একটি জিডি করেছি। ঘটনার পর আমরা নিজেরাও তদন্ত করছি, সেদিন আসলে কী ঘটেছিল তা জানার জন্য।

তিনি বলেন, আমরা প্রাথমিকভাবে তদন্তে জানতে পেরেছি, ওই চীনা নাগরিক সিএলএক্স নামে একটি গার্মেন্টসে চাকরি করেন। ঘটনার দিন তিনি একটি প্রাইভেটকারে করে অফিসে যাচ্ছিলেন। পরে রাওয়া ক্লাবের সামনে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট তার গাড়ি থামিয়ে চালকের কাছে কাগজপত্র দেখতে চেয়েছেন। চালক কাগজ দেওয়ার পর সার্জেন্ট তার পরীক্ষা করে দেখছিলেন, এর মধ্যেই ওই চীনা নাগরিক বিনা কারণে উত্তেজিত হয়ে মেজাজ হারিয়ে টাকা ছুড়ে মারেন।

কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা কোনো টাকা চেয়েছিলেন কিনা, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘটনার সময় উপস্থিত কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের বুকে ক্যামেরা ছিল। ক্যামেরায় ধারণকৃত ভিডিওতে আমরা এই ধরনের কোনো তথ্য পাইনি। এছাড়া উপস্থিত জনতা কেউই এ ধরনের কথা বলেননি। অন্যদিকে গাড়ি চালককে ডেকে এনে আমরা কথা বলেছিলাম। তিনিও আমাদের বলেছেন, কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা শুধু গাড়ির কাগজ দেখতে চেয়েছিলেন।

গাড়ির কাগজ পরীক্ষা করতে দুই-তিন মিনিট যে সময় লাগে, তা শেষ না হওয়ার আগেই ওই চীনা নাগরিক গাড়ি থেকে নেমে পড়েন। গাড়ি থেকে নেমে তিনি বিনা কারণে উত্তেজিত হয়ে এ ঘটনা ঘটান। গাড়ির চালক ব্যতীত কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা ওই চীনা নাগরিকের সঙ্গে আগে বা পরে কোনো কথা বলেননি।

এ ঘটনার তদন্ত চলমান উল্লেখ করে পুলিশের এই কর্মকর্তা বলেন, আমাদের তদন্তে এখন পর্যন্ত কর্তব্যরত ট্রাফিক সদস্যের কোনো ধরনের গাফিলতি বা অপরাধ পাইনি। তারা নিয়মতান্ত্রিকভাবে তাদের কাজ করছিল। এ বিষয়ে চালকের সঙ্গে আমরা কথা বলেছি। ওই চীনা নাগরিক কেন বিনা কারণে উত্তেজিত হয়ে এই ঘটনা ঘটিয়েছেন, তা জানতে তাকেও আমরা ডেকে পাঠিয়েছি।

এ বিষয়ে ডিএমপির কাফরুল থানায় হওয়া জিডির তদন্ত করছেন উপপরিদর্শক (এসআই) শ্যামল কুমার হালদার। তিনি বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। তবে প্রাথমিক তদন্তে কর্তব্যরত পুলিশ সদস্যদের কোনো দোষ আমরা পাইনি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) রাওয়া ক্লাবের সামনে এক বিদেশি নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের মুখের ওপর টাকা ছুড়ে মারার ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল ভিডিওতে টাকা ছুড়ে মারার সময় ওই চীনা নাগরিক কর্তব্যরত ট্রাফিক পুলিশের উদ্দেশ্যে বলেন—‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস’। এছাড়া, তাকে অশ্লীল ভাষায় গালি দিতেও শোনা যায়।

আরও পড়ুন:
টাকা ছুড়ে মারা সেই বিদেশিকে ডেকেছে পুলিশ
ট্রাফিক পুলিশকে বিদেশির টাকা ছুড়ে মারার ভিডিও ভাইরাল

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa