ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তিস্তার চর থেকে বালু উত্তোলন, ব্যবসায়ীর জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
তিস্তার চর থেকে বালু উত্তোলন, ব্যবসায়ীর জরিমানা তিস্তার চর থেকে বালু উত্তোলন, ব্যবসায়ীর জরিমানা।

লালমনিরহাট: লালমনিরহাটের তিস্তা নদী খুড়ে বালু উত্তোলনের দায়ে বিল্লাল হোসেন নামে এক বালু ব্যবসায়ী থেকে এক লাখ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রমমাণ আদালত।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার চর গোকুন্ডা গ্রামে তিস্তা নদীর বালু চরে এ অভিযান চালান সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রুবেল রানা।

সহকারী কমিশনার রুবেল রানা বাংলানিউজকে জানান, চর গোকুন্ডা এলাকার বিল্লাল হোসেন নামে একজন বালু ব্যবসায়ী দীর্ঘ দিন ধরে তিস্তা নদীর জেগে ওঠা চর কেটে বালু বিক্রি করছিল। এর আগেও অভিযান চালিয়ে জরিমানা করা হয়। কিন্তু তারপরও তার বালু বিক্রি বন্ধ হয়নি। রাতের আঁধারে ট্রাকে করে বালু বিক্রি করতেন বিল্লাল হোসেন।

স্থানীয়দের এমন অভিযোগে পুলিশ নিয়ে চর গোকুন্ডা গ্রামে অভিযান চালিয়ে হাতেনাতে ট্রাকসহ তাকে আটক করা হয়। পর অবৈধভাবে বালু উত্তোলন ও বিক্রির দায়ে বালু ব্যবসায়ী বিল্লাল হোসেনকে এক লাখ টাকা জরিমানা করা হয়। ভবিষ্যতে এভাবে বালু উত্তোলন না করতে তাকে কঠোর নিষেধাজ্ঞা দেওয়া হয় বলেও জানান সহকারী কমিশনার (ভূমি) রুবেল রানা।

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।