ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

কমলগঞ্জে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
কমলগঞ্জে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে জরিমানা ভোক্তা অধিকার অধিদপ্তরের তদারকি কার্যক্রম। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: নিরাপদ খাদ্য নিশ্চতকরণে এবং ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার হাসপাতাল রোড, মুন্সিবাজার, বড় মসজিদ রোডসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, হোটেল-রেস্টুরেন্ট, ফার্মেসিসহ অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

এতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে র‍্যাব-৯ ফোর্সের সদস্যরা সহযোগিতা করেন।

এই তদারকি অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ করা, দৃশ্যমান স্থানে মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি করা, পোড়া তেল ব্যবহার করে খাদ্য পণ্য তৈরি করা, ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, অতিরিক্ত দামে খাদ্য পণ্য বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে হাসপাতাল রোডে অবস্থিত উত্তম ভেরাইটিজ স্টোরকে ১ হাজার ৫০০ টাকা, মুন্সিবাজারের মা জননী স্টোরকে ১ হাজার ৫০০ টাকা, দ্রুব ভেরাইটিজ স্টোরকে ১ হাজার ৫০০ টাকা, মসজিদ রোডে অবস্থিত ভাই ভাই হোটেলকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, অভিযানে মোট ৪টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ হাজার ৫০০ টাকা জরিমানা ও তা আদায় করা হয়। নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ন্যায্যমূল্যে প্রাপ্তি এবং নিরাপদ খাদ্যপ্রাপ্তি নিশ্চিতকরণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের তদারকি কার্যক্রম চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
বিবিবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।