ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশকে সালাম দিতে এসে ইয়াবা-গাঁজাসহ ধরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২২
পুলিশকে সালাম দিতে এসে ইয়াবা-গাঁজাসহ ধরা

হবিগঞ্জ: সরকারি দায়িত্ব পালন করছিলেন একদল পুলিশ সদস্য। আচমকা সেখানে এক যুবকের উপস্থিতি ও পুলিশকে সালাম দেওয়ার পর ঘটল আলোচিত এক ঘটনা।

যুবকটির দেহ তল্লাশি করে ইয়াবা ট্যাবলেট ও গাঁজা পাওয়ায় ৪ মাসের জন্য তাকে পাঠানো হয়েছে কারাগারে।

ঘটনাটি হবিগঞ্জের বানিয়াচং উপজেলায়। যুবকের নাম রিপন মিয়া। তিনি উপজেলা সদরের মাইজের মহল্লার সইফ উল্লার ছেলে। ভ্রাম্যমাণ আদালতে তাকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে জেলা কারাগারে পাঠিয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকেলে বানিয়াচং থানার উপ-পরিদর্শক (এসআই) মনিরুল ইসলামসহ কয়েকজন পুলিশ সদস্য চার নম্বর ইউনিয়নের পাশে সরকারি দায়িত্ব পালন করছিলেন। এ সময় রিপন এসে পুলিশ সদস্যদের সালাম দেয় ও তাদের সঙ্গে কুশল বিনিময় করতে চায়। তবে তার আচরণ সন্দেহজনক হওয়ায় দেহ তল্লাশি করে পুলিশ। এ সময় তার কাছ থেকে ৩ পিস ইয়াবা ট্যাবলেট ও কিছু গাঁজা উদ্ধার করা হয়।

পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফফাত আরা জামান উর্মির ভ্রাম্যমাণ আদালত তাকে ৪ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৪০০ টাকা জরিমানা, অনাদায়ে আরও ১৫ দিনের কারাদণ্ডের আদেশ দেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০০৯ এর ৯ ধারা অমান্য করায় আইনটির ৩৬ (১১) ধারা অনুযায়ী রিপনকে এ সাজা দেওয়া হয়েছে বলে বাংলানিউজকে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইফফাত আরা। রিপন একজন মাদক সেবনকারী বলেও জানান তিনি।

বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরান হোসেন বাংলানিউজকে বলেন, দায়িত্বরত পুলিশ সদস্যদের আচমকা এসে সালাম দেয় রিপন। এতে সন্দেহ হলে তার দেহ তল্লাশি করলে মাদক পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, ২০ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।