ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়কে নির্মাণ সামগ্রী, ভোগান্তিতে পথচারীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
সড়কে নির্মাণ সামগ্রী, ভোগান্তিতে পথচারীরা

বরগুনা: বরগুনা পৌর শহরের বিভিন্ন সড়ক দখল করে নির্মাণাধীন ভবনের সরঞ্জাম রাখায় পথচারীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

শুক্রবার (২১ জানুয়ারি) বরগুনা পৌর শহরের বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, পৌর শহরের বেশিরভাগ ফুটপাত ও বিভিন্ন সড়কের পাশে নির্মাণাধীন ভবনের নির্মাণ সামগ্রী রেখে সড়ক দখল করে আছে স্থানীয় প্রভাবশালীরা। শহরের ভিআইপি এলাকা ৫ নম্বর ওয়ার্ডের পিটিআই সড়কে বেশ কিছু জায়গায় এমন চিত্র লক্ষ্য করা গেছে।

এছাড়াও পৌর নাথপট্টি লেকের সামনের ও পেছনের দুইপাশে দখল করে আছে এতে যেমন পরিবেশ নষ্ট হচ্ছে অন্যদিকে চলাচলের ভোগান্তি সৃষ্টি হচ্ছে। বালিকা বিদ্যালয় সড়ক, সরকারি কলেজ সংলগ্ন সড়ক, বটতলা, কাঠপট্টি,পুলিশ লাইন, থানাপাড়াসহ শহরের গুরুত্বপূর্ণ বাজার রোডের দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার ভবন সংলগ্ন রোডে নির্মাণসামগ্রী রেখে প্রভাবশালীরা দিনের পর দিন সড়ক দখল করে আসছে পৌর কর্তৃপক্ষের চোখের নাগালে থেকেও না দেখে দায়িত্ব অবহেলা করছেন বলে স্থানীয় ও পথচারীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

এ বিষয়ে বরগুনা পৌরসভার প্যানেল মেয়র রইসুল আলম রিপন বাংলানিউজকে বলেন, বিষয়টি নজরে আছে। বিষয়টি মেয়র সাহেবকে বললে- তিনি এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করবেন। এছাড়া যারা দখল করছে সবাই আমার ভোটার।

এ বিষয়ে বরগুনা পৌর মেয়র অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ বাংলানিউজকে জানান, যারা সড়ক দখল করে রেখেছেন তাদেরকে চিহ্নিত করে নোটিশের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। যদি তারা কর্তৃপক্ষের আদেশ না মানে তাহলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।