ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে জাতীয় সরকারে আসার আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
প্রধানমন্ত্রীকে পদত্যাগ করে জাতীয় সরকারে আসার আহ্বান ছবি: শাকিল আহমেদ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরকার থেকে পদত্যাগ করে জাতীয় সরকারে আসার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও রাজনৈতিক ব্যক্তিত্ব ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, আগামি নির্বাচনটা ওই যে পূর্ববর্তী দুই নির্বাচন আছে, তাকেও ছাড়িয়ে যাবে।

তার (শেখ হসিনার) একটা পরিকল্পনা হলো হেডমাস্টার সাহেবদের ব্যবহার করা, আর ডিসি সাহেবরা তো তার অনুগত আছেনই। এইসব ব্যাপারে আমাদের সতর্ক হতে হবে। আমি মনে করি না যে তিন মাসের তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে। অন্তত দুই বছরের জন্য একটা জাতীয় সরকার দরকার।

শুক্রবার (২১ জানুয়ারি) সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় ডা. জাফরুল্লাহ চৌধুরী এসব কথা বলেন।

গণঅধিকার পরিষদের আয়োজনে এই সভায় সভাপতিত্ব করেন দলের আহ্বায়ক ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, জাতীয় সরকার হলে একটাই পথ আছে।  হাসিনাকে পদত্যাগ করে আসতে হবে, কিন্তু আওয়ামী লীগের প্রতিনিধিও তো থাকবে জাতীয় সরকারে। সুতরাং উনার ভয়টা একটু কম। আর তাছাড়া আমি বিভিন্ন সময় বলেছি- উনি যেভাবে খালেদা জিয়ার প্রতি অন্যায় করেছেন সেরূপ অন্যায় যদি উনার প্রতি করা হয়, তার জন্য যদি রাস্তায় নামতে হয়, আমি কিন্তু রাস্তায় উনার পক্ষেই থাকবো।

ডা. জাফরুল্লাহ বলেন, আজকে স্কুল কলেজ যে বন্ধ হলো, এটাও একটা প্রতারণা। এর মধ্যে দিয়েই সবকিছু চলছে, শিক্ষা প্রতিষ্ঠান কেন বন্ধ থাকবে! এটা বুদ্ধিমানের কাজ না। টিকায় সরকারের দুর্নীতি অকল্পনীয়। যেখানে সরকার আজকে ১৪ ডলার দিয়ে ভ্যাকসিন কিনছে, সেখানে রাশিয়া তাকে সাত ডলারে দিয়েছিল। সেটা নেননি তিনি। এসব নিয়ে আবার সংসদে কথা বলাও যাবে না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দেখেন, আপনার পিতার গুণগান করেন এটা ভালো কথা। উনাকে আমিও শ্রদ্ধা করি। উনার মহানুভবতাকে ধারণ করি। কিন্তু আপনি গত ও এই বছরে কয়বার তাজউদ্দিন আহমেদের নাম মনে করেছেন, কয়বার ওসমানী সাহেবের কথা বলেছেন? সুতরাং এইজন্যে আপনাকে বলি- আপনার এখন সময় এসেছে যাওয়ার। আপনি যেয়ে জাতীয় সরকারের সুপারিশটা দেখেন।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এইচএমএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।