ঢাকা, শনিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২, ২৬ শাওয়াল ১৪৪৩

জাতীয়

শপথ নেওয়ার পরই ৪ চেয়ারম্যান গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
শপথ নেওয়ার পরই ৪ চেয়ারম্যান গ্রেফতার

রাঙামাটি: রাঙামাটিতে শপথ গ্রহণ করতে এসে হত্যা মামলায় নবনির্বাচিত চার ইউপি চেয়ারম্যান গ্রেফতার হয়েছেন। মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেলে শপথ বাক্য শেষে জেলা প্রশাসন কার্যালয় থেকে বের হওয়ার সময় তাদের ডিবি পুলিশ গ্রেফতার করে।

গ্রেফতার হওয়া চার চেয়ারম্যান হলেন- রাঙামাটি সদর উপজেলার কুতুকছড়ি ইউনিয়নের কানন চাকমা, নানিয়ারচর উপজেলার সাবেক্ষং ইউনিয়নের সুপন চাকমা, ঘিলাছড়ি ইউনিয়নের অমল কান্তি চাকমা এবং  বুড়িঘাট ইউনিয়নের প্রমোদ খীসা।

গ্রেফতার হওয়া সবাই জেএসএস সংস্কারের নেতা ও নানিয়ারচর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা ও ইউপিডিএফ গণতান্ত্রিক দলের নেতা বর্মা চাকমা হত্যাকাণ্ডের অন্যতম আসামি।

অপরদিকে ২০১৮ সালের ১১ এপ্রিল নানিয়ারচর উপজেলায় কালুময় চাকমাকে হত্যা করার দায়ে ইউপিডিএফ মূল দলের প্রধান প্রসীত বিকাশ খীসাসহ ২৭ জনের নামে থানায় মামলা দায়ের করা হয়েছিল। ২৭ জন আসামির মধ্যে নবনির্বাচিত কুতুকছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কানন চাকমার নাম রয়েছে। তিনি ইউপিডিএফ দলের অন্যতম সংগঠক।

রাঙামাটি পুলিশ সুপার মীর মোদদাচ্ছের হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতার হওয়া চার চেয়ারম্যান ওয়ারেন্টভুক্ত আসামি।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙামাটি সদর ও নানিয়ারচর উপজেলার নবনির্বাচিত ১০ ইউপি চেয়ারম্যানদের শপথ পাঠ করান জেলা প্রশাসক মো. মিজানুর রহমান। এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মামুন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa