ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

প্রেমের পর ভিডিও কল রেকর্ড করে ৫ লাখ টাকা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
প্রেমের পর ভিডিও কল রেকর্ড করে ৫ লাখ টাকা দাবি

ঢাকা: গোপনে ধারণ করা ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে ৫ লাখ টাকা দাবির অভিযোগে কথিত প্রেমিক খন্দকার সাব্বির আহম্মেদ (২৪) নামে একজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাতে রাজধানীর মিরপুর মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক জানান, গত ২২ জানুয়ারি একজন ভিকটিম র‌্যাবের কাছে পর্নোগ্রাফির বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মিরপুর মডেল থানাধীন বশির উদ্দিন রোড এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে একাধিক নারীর বিপুল সংখ্যক নগ্ন ছবি, ভিডিও, ইমো ও ম্যাসেঞ্জারে কথপোকথনের স্ক্রিনশট জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সাব্বির আহমেদ জানান, ভিকটিমের সঙ্গে প্রায় এক বছর আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচয়। তখন থেকেই ভিকটিমের সঙ্গে তিনি মাঝে মাঝেই ম্যাসেঞ্জারে কথাবার্তা বলতেন। ধীরে ধীরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমের এক পর্যায়ে ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সুকৌশলে ভিকটিমের নগ্ন ছবি এবং ভিডিও ধারণ করে এডিট করে।

এসব নগ্ন ছবি, ভিডিও বন্ধু ও পরিবারের সদস্যদের মাঝে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ভিকটিমকে শারীরিক সম্পর্ক স্থাপন করার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। পরবর্তী সময়ে ভিকটিম বিয়ের কথা বললে তিনি বিভিন্নভাবে টালবাহনা শুরু করেন। তিনি বিভিন্ন সময় ভিকটিমের কাছে টাকা দাবি করে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। শারীরিক সম্পর্ক স্থাপন না করলে ভিকটিমের ধারণকৃত নগ্ন ছবি, ভিডিও ভিকটিমের বিভিন্ন আত্মীয়-স্বজন এবং বন্ধু-বান্ধাবের কাছে পাঠিয়ে দেওয়ার হুমকি দেন।  

ভিকটিম যখন বুঝতে পারেন গ্রেফতার সাব্বিরের স্বভাব-চরিত্র ভালো নয়, একাধিক নারীর সঙ্গে অবৈধ সম্পর্ক তখন সম্পর্ক ছিন্ন করার চেষ্টা করলে আসামি ভিকটিমের কাছে ৫ লাখ টাকা দাবি করেন। এমনকি শারীরিক সম্পর্ক স্থাপন না করলে তার কাছে থাকা সমস্ত নগ্ন ছবি এবং ভিডিও ভাইরাল করবে বলে হুমকি দেন।  

তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় পর্নোগ্রাফি আইন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২২
পিএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।