ঢাকা, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ মে ২০২২, ১৭ শাওয়াল ১৪৪৩

জাতীয়

আশেপাশে পানি না থাকায় বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২২
আশেপাশে পানি না থাকায় বেগ পেতে হচ্ছে ফায়ার সার্ভিসকে

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের বন্দর উপজেলার একটি রপ্তানিমুখী পোশাক কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট।

তবে ওই কারখানার আশেপাশে পানির কোনো ব্যবস্থা না থাকায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে তাদের।

শুক্রবার (২৮ জানুয়ারি) বিকেলে উপজেলার মদনপুরের জাহিন টেক্সটাইল নামে পোশাক কারখানায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস কর্মীরা জানান, আগুন নিয়ন্ত্রণে বিভিন্ন ষ্টেশনের ১৩টি ইউনিট কাজ করছে। আমরা বড় কোন অগ্নিকাণ্ডের ঘটনায় আশেপাশের কোনো জায়গা থেকে পানি নিতে পারলে দ্রুত আগুন নেভাতে পারি। এখানে আশেপাশে কোনো পানির ব্যবস্থা নেই। আমাদের ইউনিটগুলোর পানি দিয়ে আগুন নেভাতে কাজ করতে হচ্ছে। তবে এখন বিকল্প উপায়ে পানির ব্যবস্থা করা হয়েছে, এছাড়া আমাদের ইউনিটগুলোর পানি দিয়েও কাজ চলছে।

কারখানার শ্রমিকরা জানান, মূলত শুক্রবার হওয়ায় কারখানায় ছুটি ছিল, কেউ কাজে আসেনি। এতে করে কোন শ্রমিক ভেতরে আটকে পড়েনি বা কেউ হতাহত হয়নি। এই কারখানায় অগ্নি নির্বাপনের সব ধরনের ব্যবস্থা রয়েছে। শুধুমাত্র কর্মীর অভাবে যারা এই যন্ত্রগুলো চালাতে পারে তারা না থাকায় আগুন তাৎক্ষণিক নিয়ন্ত্রণ করা যায়নি। খবর পেয়ে আমাদের শ্রমিকরা অনেকে এসে কাজ করছেন আগুন নেভাতে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নারায়ণগঞ্জের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন জানান, খবর পেয়ে জেলার বিভিন্ন স্টেশনের ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। যেহেতু কারখানা বন্ধ ছিল তাই কেউ হতাহত হয়নি। আগুনের সূত্রপাত বা ক্ষয়ক্ষতির পরিমাণ এখনই বলা যাচ্ছে না। পানির কিছুটা সমস্যা ছিল, আপাতত আমরা বিকল্পভাবে ব্যবস্থা করেছি।

>>> আরও পড়ুন: পোশাক কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১৩ ইউনিট

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ২৮ জানুয়ারি, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa